Anubrata Mondal: এবার ‘টিম-কেষ্টর’ সম্পত্তির খোঁজ পেতে মরিয়া CBI: সূত্র

Anubrata Mondal: সিবিআই সূত্রে খবর, গরুপাচারের 'প্রোটেকশন মানি' ঘনিষ্ঠদের কাছেও রাখতেন কেষ্ট।

Anubrata Mondal: এবার 'টিম-কেষ্টর' সম্পত্তির খোঁজ পেতে মরিয়া CBI: সূত্র
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 12:55 PM

সুজয় পাল: এবার ‘টিম অনুব্রতর’ ওপর নজর সিবিআই-এর। সূত্রের খবর, কেষ্ট ঘনিষ্ঠ কোন কোন রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ফুলে ফেঁপে উঠেছেন তাদের খোঁজ চালানো হচ্ছে। সিবিআই-এর একটি সূত্রের দাবি, সায়গল ও এনামুলের থেকে ওই টিমের কয়েকজনের নাম তাঁদের কাছে এসেছে। তাঁদের উপর ‘নজরদারি’র কাজ চলছে। টিমে আর কারা রয়েছেন, তাঁদেরও খোঁজ চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা।

সূত্রের খবর, প্রাথমিকভাবে ‘টিম অনুব্রত’র আয়ের উৎস জানতে চাইছেন তদন্তকারীরা। সম্পত্তি কত, গত কয়েক বছরে সম্পত্তির পরিমাণ কত বেড়েছে, সেই খোঁজ নেওয়ার কাজ চলছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

সিবিআই সূত্রে খবর, গরুপাচারের ‘প্রোটেকশন মানি’ ঘনিষ্ঠদের কাছেও রাখতেন কেষ্ট। নিজের সম্পত্তি কম দেখানোর জন্য একাধিক জায়গায় টাকা ভাগ করে দেওয়া হত। সম্প্রতি, বীরভূম-সহ ১৩ জায়গায় তল্লাশি চালিয়েছিলেন তদন্তকারীরা। তাতে ১৭ লক্ষ টাকার সম্পত্তি উদ্ধার হয়েছে বলে জানাচ্ছে সিবিআই।

ঘনিষ্ঠ ব্যবসায়ীদের কাছে সরিয়ে রাখা টাকার একটা অংশ মেলাতেই টিম অনুব্রতর উপর নজরদারিতে জোর দেওয়ার নির্দেশ এসেছে। যদিও অনুব্রত জেরায় দাবি করেছেন, গরুপাচারের সঙ্গে তিনি কোনওভাবেই যুক্ত নন।

কার নামে অনুব্রতর কত সম্পত্তি রয়েছে? কারা অনুব্রতর ঘনিষ্ঠ ব্যবসায়ী? অনুব্রতকে প্রশ্ন করেছেন তদন্তকারীরা। সূত্র মারফত তেমনটাই জানা যাচ্ছে। তবে কেষ্টর জবাবে সন্তুষ্ট হতে পারছেন না গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যেই এই মামলায় ৯৬ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। সেইসব বয়ানকে হাতিয়ার করেই তদন্ত এগোচ্ছেন সিবিআই কর্তারা।

প্রসঙ্গত, অনুব্রতর মেয়ের নামে আরও সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। বোলপুরের গয়েশপুর মৌজায় পাঁচ সম্পত্তির হদিশ মিলেছে। সব সম্পত্তিগুলিই কেনা হয় ২০১৫ সালে মার্চ থেকে অক্টোবরের মধ্যে। কোন টাকায় সেই সম্পত্তি কেনা হয়েছিল, তার হদিশ পেতে চাইছেন তদন্তকারীরা।