Arpita Mukherjee: আবারও কোনও নতুন তথ্য? অর্পিতাকে জেরা করতে আলিপুর মহিলা জেলে তিন ইডি আধিকারিক : সূত্র

SSC Scam: সংশোধনাগার সূত্রে খবর, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ একটি গাড়ি আসে। সেই গাড়িতে তিনজন আধিকারিক ছিলেন। সূত্রের খবর, অর্পিতাকে তাঁর সেলে গিয়ে জেরা করা হবে।

Arpita Mukherjee: আবারও কোনও নতুন তথ্য? অর্পিতাকে জেরা করতে আলিপুর মহিলা জেলে তিন ইডি আধিকারিক : সূত্র
অর্পিতা মুখোপাধ্যায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 1:20 PM

কলকাতা: পার্থ-অর্পিতাকে সংশোধনাগারে পাঠালেও আদালতের নির্দেশ ছিল প্রয়োজনমত ইডির আধিকারিকরা সেখানে যাবেন। জেরা করতে পারবেন তাঁদের। সূত্রের খবর, আদালতের সেই নির্দেশ মতোই মঙ্গলবার আলিপুর মহিলা সংশোধনাগারে গেলেন ইডির আধিকারিকরা। অর্পিতাকে জেরা করতে এদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তিন আধিকারিক জেলে পৌঁছন বলে সূত্রের দাবি।

সংশোধনাগার সূত্রে খবর, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ একটি গাড়ি আসে। সেই গাড়িতে তিনজন আধিকারিক ছিলেন। সূত্রের খবর, অর্পিতাকে তাঁর সেলে গিয়ে জেরা করা হবে। ইতিমধ্যেই অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ইডি। সঙ্গে সোনা ও অন্যান্য মূল্যবান ধাতুর গয়না পাওয়া গিয়েছে। পাশাপাশি বেশ কিছু জমির ডিড পাওয়া গিয়েছে। যেগুলিতে অর্পিতার সঙ্গে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামও পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। সেই সূত্র ধরেই জেরা করতে পারেন তদন্তকারীরা।

যে তিন আধিকারিক এদিন জেলে অর্পিতাকে জেরা করতে যান, তাঁদের মধ্যে দু’জন অ্যাসিসট্যান্ট ডিরেক্টর পদের আধিকারিক রয়েছেন বলে জানা গিয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতারের পর দফায় দফায় জেরা করেছেন তদন্তকারীরা। পার্থ প্রথম থেকেই দাবি করেছেন, এই টাকার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। এই টাকা তাঁর নয়। অন্যদিকে অর্পিতাও বারবারই বলেছেন, এই টাকার সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তাঁর অনুপস্থিতিতে কেউ এই টাকা ফ্ল্যাটে রেখে গিয়েছেন।

অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে একটি কালো ডায়েরি উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর। সেই ডায়েরি থেকে বেশ কিছু তথ্য পেয়েছেন তদন্তকারীরা। সেই সূত্র ধরেই ইতিমধ্যে কলকাতা-সহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়েছে ইডি। একাধিক বাড়ি, জমিজমা সংক্রান্ত তথ্যের খোঁজও পেয়েছেন বলে সূত্রের খবর।