Babul Supriyo: মমতার সঙ্গে গান ও মুড়ি নিয়ে কথা, স্বরাষ্ট্রমন্ত্রককে নিরাপত্তা ফেরাতে বললেন বাবুল

Babul Supriyo & Mamata Banerjee: বাবুল বেরিয়ে এসে জানান, 'দিদি' যেভাবে স্নেহ দিয়ে দলে আপ্যায়ন করেছেন তাতে তিনি আপ্লুত।

Babul Supriyo: মমতার সঙ্গে গান ও মুড়ি নিয়ে কথা, স্বরাষ্ট্রমন্ত্রককে নিরাপত্তা ফেরাতে বললেন বাবুল
নবান্ন থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি বাবুল সুপ্রিয়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 4:46 PM

কলকাতা: রাজনৈতিক জার্সি বদলের পর প্রথমবার দলনেত্রীর সঙ্গে মুখোমুখি হলেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সোমবার দুপুরে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সঙ্গে দেখা করে দীর্ঘক্ষণ বৈঠক করেন বাবুল। বেরিয়ে এসে জানান, ‘দিদি’ যেভাবে স্নেহ দিয়ে দলে আপ্যায়ন করেছেন তাতে তিনি আপ্লুত। নতুন দলে তাঁকে যে খুব শিগগিরই নতুন ভূমিকায় দেখতে পাওয়া যাবে, সে কথাও এ দিন জানিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। অন্যদিকে, তৃণমূল নেত্রীর সঙ্গে হওয়া সাক্ষাতে রাজনীতির পাশাপাশি গান, খাবার-দাবার নিয়েও আলোচনা হয়েছে বলে সংবাদ মাধ্যমকে বলেন বাবুল।

সূত্র জানাচ্ছে, এ দিন নবান্নে মুখ্যমন্ত্রীর অফিসে প্রায় আধঘণ্টার মতো ছিলেন বাবুল সুপ্রিয় বড়াল। বাবুল নবান্নে পৌঁছনর কিছুক্ষণ পরেই সেখানে হাজির হন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তবে দলনেত্রীর সঙ্গে দেখা করে তিনি যে খুশি হয়েছেন, সেই অভিব্যক্তি বাবুলের চোখে মুখে ছিল স্পষ্ট। নবান্ন থেকে বেরিয়ে তিনি বলেন, “দিদি আমায় ডেকেছিলেন। অত্যন্ত স্নেহের সঙ্গে কথা বলেছেন। আমার বাবার জন্য একটি বই, আমাকে সুন্দর একটা উত্তরীয় পরিয়ে দিয়েছেন। আমি খুব খুশি। অন্য এক জায়গা থেকে আসার পরও আমার উপর এত ভরসা রাখা হয়েছে, আশা করছি আগামী দিনে খুব ভালভাবে কাজ করতে পারব।”

হাওড়ায় বাবুল যেখানে থাকেন, সেটা নাকি মমতার অফিস থেকেই দেখা যায়। নবান্নে মুখ্যমন্ত্রীর অফিস থেকে বৈঠক শেষ করে বেরিয়ে বলেন সাংসদ। তিনি আরও বলেন, “এখানে শুধু কাজ নয়। গানও করতে পারব। পুজোর সময় আমায় গান করতে বলেছেন। রিটায়ার্ড হার্ট হওয়ার পর এভাবে ভরসা দেখানোয় খুবই ভাল লাগছে। আমি কাজ করতে পারব, মন খুলে গান করতে পারব।” এমনকি, তৃণমূলের হয়ে মমতা তাঁকে গানও গাইতে বলেছেন বলে জানান বাবুল।

মমতা-বাবুল বৈঠকের পর অবধারিতভাবেই উঠে এসেছিল ঝালমুড়ি প্রসঙ্গও। তবে বাবুল জানান, মমতা তাঁকে সতর্ক করে বলেছেন যেন ইউরিয়া মেশানো মুড়ি তিনি না খান। বাবুলের কথায়, “এখন দেখা যাচ্ছে যে মুড়ি খেলে ওজন বাড়ে। গ্রামের মুড়ি যেগুলো সেগুলো উপকারি। সাদা ইউরিয়া মেশানো মুচমুচে মুড়ি স্বাস্থ্যের জন্য ভাল না। দিদি আমায় ইউরিয়া মেশানো মুড়ি খেতে বারণ করেছেন। এখন আমায় ছোট চালের ভাল মুড়ি কিনতে হবে, সেটাও আমায় বলে দিয়েছেন।”

আরও পড়ুন: Corruption in Amphan Relief: রাজ্যের দেওয়া রিপোর্ট নিছকই আইওয়াশ! দুর্নীতি মামলায় ভর্ৎসনা কেন্দ্রের

অন্যদিকে, সোমবারের বৈঠকের পরই আসানসোলের দলবদলু সাংসদ জানান, বুধবারই তিনি রাজধানীতে গিয়ে সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন। পাশাপাশি নিজের নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে তিনি একটি চিঠিও লিখে ফেলেছেন বলে জানান।

আরও পড়ুন: RajyaSabha By-Election: ‘হারা মুখ্যমন্ত্রীকে হারানোই লক্ষ্য, রাজ্যসভায় প্রার্থী দেবে না বিজেপি’, টুইট শুভেন্দুর