BJP: একুশে জুলাইয়ের পাল্টা শহর কলকাতা স্তব্ধ করার পরিকল্পনা বঙ্গ বিজেপির, প্ল্যান রেডি শুভেন্দু-সুকান্তর

BJP: প্রদেশ বিজেপির বর্ধিত কর্মসমিতি বৈঠকের দিন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, এই কর্মসূচি রাজ্যব্যাপী পালন করা হবে আগামী ২৬ জুলাই পর্যন্ত। এ নিয়ে আলোচনার পরে রবিবারের জন্য শহর কলকাতায় একপ্রস্থ কর্মসূচি স্থির করল পদ্ম শিবির।

BJP: একুশে জুলাইয়ের পাল্টা শহর কলকাতা স্তব্ধ করার পরিকল্পনা বঙ্গ বিজেপির, প্ল্যান রেডি শুভেন্দু-সুকান্তর
কী রণকৌশল পদ্ম শিবিরের? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 3:27 PM

কলকাতা: একুশে জুলাইয়ে তৃণমূলের শহিদ দিবসের পাল্টা শহর কলকাতা স্তব্ধ করার পরিকল্পনা বঙ্গ বিজেপির। আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু। শহিদ দিবসের পাল্টা রাজ্যে গণতন্ত্র হত্যা দিবস পালন করবেন তাঁরা। এই প্রস্তাবের পর কর্মসূচিতে অবশ্য বদল এনেছে রাজ্যের প্রধান বিরোধী দল।

প্রদেশ বিজেপির বর্ধিত কর্মসমিতি বৈঠকের দিন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, এই কর্মসূচি রাজ্যব্যাপী পালন করা হবে আগামী ২৬ জুলাই পর্যন্ত। এ নিয়ে আলোচনার পরে রবিবারের জন্য শহর কলকাতায় একপ্রস্থ কর্মসূচি স্থির করল পদ্ম শিবির। তবে কলকাতার পাশাপাশি রবিবার রাজ্যের অন্যত্রও কিছু কিছু জায়গায় এই ধরনের কর্মসূচি নেওয়া হতে পারে বলে খবর। 

উত্তর ও দক্ষিণ কলকাতা এলাকার একাধিক থানায় বিক্ষোভ, অবস্থান, সভা করবেন দুই সাংগঠনিক জেলার নেতৃত্ব। সূত্রের খবর, উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট,শ্যামপুকুর, মানিকতলা, বটতলা, জোড়াসাঁকো, বড়বাজার এবং হেয়ার স্ট্রিট থানায় কর্মসূচি রয়েছে বিজেপির। পোড়ানো হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুলও। দক্ষিণ কলকাতায় ভবানীপুর সহ একাধিক থানায় কর্মসূচি করার পরিকল্পনা রয়েছে পদ্ম শিবিরের।

এদিকে একদিকে তৃণমূলের একুশে জুলাইয়ের সভা। লক্ষ লক্ষ মানুষের ভিড়। অন্যদিকে শহরজুড়ে বিজেপির কর্মসূচি। সাঁড়াশি চাপে কলকাতা পুলিশ। তবে পুলিশ কর্তারা জানাচ্ছেন তাঁরা প্রস্তুত। বাড়তি ফোর্স মোতায়েন হচ্ছে গোটা শহরজুড়েই। একইসঙ্গে সিআর অ্যাভিনিউ, লেনিন সরণি, সেন্ট্রাল অ্যাভিনিউ, জওহরলাল নেহরু রোডে যান নিয়ন্ত্রণ করা হবে। যান নিয়ন্ত্রণ করা হবে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট, খিদিরপুর, শ্যামবাজার, হাজরাতেও। এখন দেখার পরিস্থিতি কোনদিকে গিয়ে দাঁড়ায়।