Bhabanipur By-Election: ভবানীপুরে নয়া কৌশল বিজেপির, গোপনে প্রচারে যাবেন প্রার্থী

Bhabanipur By-Election: কিছুদিন আগেই প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের বিরুদ্ধে অভিযোগ ওঠে কোভিড বিধি লঙ্ঘনের। তাঁকে চিঠি দেয় নির্বাচন কমিশন।

Bhabanipur By-Election: ভবানীপুরে নয়া কৌশল বিজেপির, গোপনে প্রচারে যাবেন প্রার্থী
ভবানীপুরে প্রচারে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 4:38 PM

কলকাতা: ভবানীপুরের উপ নির্বাচনের (Bhabanipur By-Election) আর মাত্র কয়েকদিন বাকি। সব শিবিরের প্রচার ঝড় তুঙ্গে। প্রচারের আবহেই অভিযোগ, পাল্টা অভিযোগও সামনে আসছে। এবার প্রচার কৌশলে বদল আনল বঙ্গ বিজেপি। ভবানীপুর নিয়ে তাদের নতুন স্ট্র্যাটেজি হল, গোপনে চালানো হবে প্রচার। কাউকে কিছু না জানিয়েই ভবানীপুরের বিভিন্ন অংশে পৌঁছে যাবেন বিজেপি (BJP) নেতৃত্ব। সম্প্রতি কোভিড বিধি ভাঙার অভিযোগ উঠেছে ভবানীপুর উপ নির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের (Priyanka Tibrewal) বিরুদ্ধে। কিন্তু তাঁর পাল্টা দাবি, তাঁর প্রচারের সময় কিছু অজ্ঞাতপরিচয় লোকজন পৌঁছে যাচ্ছে। আর তাতেই ভিড় বেশি হচ্ছে, অভিযোগ উঠছে কোভিড বিধি লঙ্ঘনের। তাই এবার ভবানীপুরের প্রচার কৌশলে বদল আনার সিদ্ধান্ত নিল রাজ্য বিজেপি।

বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের অভিযোগ, তিনি যেখানে যাচ্ছেন, সেখানেই তাঁর প্রচার টিমের পিছনে থাকছে ১৫ থেকে ২০ জনের একটি দল। প্রিয়াঙ্কার দাবি, এই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের পুলিশ বলে দাবি করা হলেও, আদতে তারা পুলিশ কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। বিজেপি নেত্রীর অনুমান, এরা আদতে পুলিশ নয়। প্রিয়াঙ্কার প্রচারে উদ্দেশ্য প্রণোদিতভাবে ভিড় বাড়াচ্ছে এরাই। আর সেই ভিড় দেখেই উঠছে বিধি ভঙ্গের অভিযোগ। বিজেপির দাবি, ওই সব ব্যক্তি  পুলিশের লোক হলে তারা যেন পুলিশের পোশাকে আসে।

আরও পড়ুন: TET মামলা: স্বস্তিতে মানিক ভট্টাচার্য! আপাতত ৩ লক্ষ ৮০ হাজার দিতে হচ্ছে না বোর্ড প্রেসিডেন্টকে

বিজেপির নয়া কৌশল অনুযায়ী, বেশ কয়েকটি এলাকায় প্রচারের কর্মসূচি গোপন রাখা হবে এ বার থেকে। আগে থেকে সংবাদ মাধ্যমকেও জানানো হবে না। ভবানীপুরের প্রচারে জন্য বিজেপির যে কমিটি রয়েছে, সেই কমিটিই সিদ্ধান্ত নিয়েছে এই নতুন কৌশল নিয়ে। বিজেপির অভিযোগ, বিজেপি প্রার্থী প্রচারে কোথাও গেলেই পুলিশ নজরদারি চালাচ্ছে, প্রার্থী প্রচার সেরে ফেরার পরে বিভিন্ন এলাকায় গিয়ে তৃণমূল শাসাচ্ছে বলেও অভিযোগ। কমিটির চেয়ারম্যান রুদ্রনীল ঘোষ জানিয়েছেন, এবার থেকে বেশ কিছু এলাকায় প্রার্থী যাবেন আগে থেকে কাউকে কিছু না জানিয়ে। তারকা প্রচারকরাও কিছু কিছু এলাকায় গোপনে প্রচার সারছেন বলে তিনি জানিয়েছেন। গতকাল রাতেও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী গোপনে প্রচার সেরেছেন।

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ উঠেছিল। সে সময় তাঁকে শো-কজ করা হয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে। জবাবে প্রিয়াঙ্কা জানান, মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় তিনি কোনও ভাবেই করোনা বিধি ভাঙেননি। অনেক কর্মী ও সমর্থক তাঁর মনোনয়ন জমা দেওয়ার সময় গিয়েছিলেন ঠিকই, তবে তাঁরা ভিতরে প্রবেশ করেননি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং হাতে গোনা কয়েকজন নেতাই প্রিয়ঙ্কা টিবরেওয়ালের সঙ্গে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ছিলেন। পরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যপাধ্যায়ের বিরুদ্ধেও একই অভিযোগ এনেছে বিজেপি।

আরও পড়ুন: Arpita Ghosh: আচমকা ইস্তফা দেওয়ার পর তৃণমূলে গুরুত্বপূর্ণ পদ পেলেন অর্পিতা