Bhabanipur By-Election: মমতা-অভিষেকের পাড়ায় প্রিয়াঙ্কার প্রচারে বাধা, কমিশনকে চিঠি দিয়ে নালিশ বিজেপির

Bhabanipur By-Election: ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও কোনও পদক্ষেপ করা হয়নি বলেই দাবি বিজেপির।

Bhabanipur By-Election: মমতা-অভিষেকের পাড়ায় প্রিয়াঙ্কার প্রচারে বাধা, কমিশনকে চিঠি দিয়ে নালিশ বিজেপির
ভবানীপুরে ভোটপ্রচারে প্রিয়াঙ্কা। ছবি-PTI

কলকাতা: ভবানীপুরে ভোটপ্রচারে (Bhabanipur By-Election) বাধা পেয়ে আবারও নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ বিজেপি (BJP)। শাসকদল তৃণমূলের বিরুদ্ধে প্রচারের সময় বাধা দেওয়ার অভিযোগ তুলে বিজেপি কমিশনকে চিঠি দিয়েছে। পদ্ম-প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal) নির্বাচনী এজেন্ট সজল ঘোষ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে এই চিঠি দিয়েছেন। যেখানে তিনি অভিযোগ করেছেন, ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ডে ডোর-টু-ডোর প্রচারের সময় তৃণমূলের পক্ষ থেকে বিজেপি প্রার্থীকে বাধা দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও কোনও পদক্ষেপ করা হয়নি বলেই দাবি বিজেপির।

উপনির্বাচনের প্রচার শুরু হওয়ার পর থেকেই দফায় দফায় প্রচারে বাধাপ্রাপ্ত হওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। তবে এ বার নাকি প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রচারে বাধা দেওয়া হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাড়ায়। যা ৭৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত। সেই চত্বরেই মঙ্গলবার সকাল থেকে দরজায় দরজায় প্রচারের কথা ছিল বিজেপির। কিন্তু বিজেপি প্রার্থী সেখানে পৌঁছনর পরই ‘পুলিশি মদতে’ তাঁকে বাধা দেওয়া হয় বলে বিজেপি দাবি করেছে। গোটা ঘটনায় অবিলম্বে নির্বাচন কমিশনের হস্তক্ষেপও চাওয়া হয়েছে।

এই মর্মে অভিযোগ তুলে অবিলম্বে গোটা ভবানীপুরে দ্রুততার সঙ্গে সশস্ত্র কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন করার আবেদন জানানো হয়েছে। পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হওয়া বাদে আর কোনও উপায় নেই বলেও চিঠিতে উল্লেখ করেছেন প্রিয়াঙ্কার এজেন্ট সজল ঘোষ। ঘটনাস্থল কালীঘাট থানার নাকের ডগায় হওয়া সত্ত্বেও পুলিশ নির্বিকার। বিজেপির প্রচারে বাধা দেওয়া হলেও প্রশাসনের তাতে কোনও ভ্রূক্ষেপ নেই বলেই চিঠিতে উল্লেখ করেছেন বিজেপি নেতা।

আরও পড়ুন: Ashoke Dinda BJP: জল্পনা বাড়িয়ে দিন্দার নিরাপত্তা প্রত্যাহার কেন্দ্রের! একই পরিণতি সুনীল-অরিন্দমের

সংশ্লিষ্ট অভিযোগের প্রেক্ষিতে পালটা আক্রমণে শান দিয়েছেন বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্যও। তিনি টুইট করে লেখেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুরে নিজের ভোটে জয়লাভ করা নিয়ে এতটাই অনিশ্চিত যে প্রশাসন, সম্ভবত ওঁর নির্দেশে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে ৭৩ নম্বর ওয়ার্ডে প্রচার করতে বাধা দিচ্ছে।” একই ভাবে ‘তৃণমূলের গুণ্ডারা’ ৭১ নম্বর ওয়ার্ডেও বিজেপির কর্মসূচিতে বাধা দান করছে বলে অভিয়োগ তুলেছেন মালব্য। তবে তাঁর সংযোজন, “ওরা সফল হবে না।”

আরও পড়ুন: Coal Scam Case: দিল্লি হাইকোর্টে ধাক্কা অভিষেকের, ইডি-র সমনে স্থগিতাদেশ দিল না আদালত

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla