Anupam Hazra: আমাকে কেউ ফোনই করেননি, সুযোগ হাতছাড়া করেছে বঙ্গ বিজেপি,ফের বিস্ফোরক অনুপম

'পশ্চিমবঙ্গে তো বিজেপি করাই মানেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা। যাঁরা এই সঙ্কটের আবহে দাঁড়িয়ে কাজ করছেন বাংলার বিভিন্ন প্রত্যন্ত গ্রামে তাঁদের সমস্যা মোকাবিলা না করা গেলে তাদের আক্ষেপ সারা জীবন থেকে যাবে'। ফেসবুক পোস্টের পর এদিন এই ভাষাতেই আক্ষেপ করতে দেখা যায় অনুপমকে।

Anupam Hazra: আমাকে কেউ ফোনই করেননি, সুযোগ হাতছাড়া করেছে বঙ্গ বিজেপি,ফের বিস্ফোরক অনুপম
দিল্লি থেকে রাজ্য নেতৃত্বের প্রতি বার্তা অনুপম হাজরার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 2:33 PM

কলকাতা : ফের বিস্ফোরক বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক অনুপম হাজরা (BJP central secretary Anupam Hazra)। বালিগঞ্জ-আসানসোলের উপনির্বাচনে বিজেপির (BJP)ভরাডুবির পর ফেসবুক পোস্টে লাগাতার ‘ক্ষোভ’ প্রকাশ করতে দেখা গিয়েছিল এই বিজেপি নেতাকে। তা নিয়ে জোরদার শোরগোল শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। অস্বস্তি বাড়ে বঙ্গ বিজেপির। গতকাল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (BJP’s all-India co-president Dilip Ghosh) যে মন্তব্য করেছিলেন এদিন অনুপমকেও কার্যত সেই একই সুরে কথা বলতে শোনা গেল। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুদারের অভিজ্ঞতা ও কাজের যোগ্যতা নিয়ে ‘ঘিরিয়ে প্রশ্ন’ তুলেছেন দিলীপ, এমনটাই মত একাংশের। এদিন কার্যত সেই একই রাস্তায় হেঁটে ফেসবুকে অনুপম লেখেন, ‘আত্ম-অহংকার ছাড়ো। আত্ম বিশ্লেষণ করো। পুরনো মানুষগুলো ধীরে ধীরে তলিয়ে যাচ্ছে, হারিয়ে যাচ্ছে। মিলেমিশে করি কাজ, হারি-জিতি নাহি লাজ।’ প্রসঙ্গত, প্রথমে বিধানসভা ভোট, পরবর্তীতে পুর নির্বাচন, এবং সবশেষে উপনির্বাচনে দলের করুণ নির্বাচনী ফলের পর গেরুয়া শিবিরের অন্দরে নতুন করে মাথাচাড়া দেয় আদি বনাম নব্য দ্বন্দ্ব। পুরনো নেতারা অনেকেই ‘দলে থেকে কাজ করতে পারছি না’ বলে সুর চড়াতে শুরু করেন। কিন্তু কেন এই সঙ্কট?

টিভি-৯ বাংলার করা প্রশ্নের উত্তরে অনুপম জানান, ‘আমার এই কথা গুলো শুধু আমার কথা নয়। যাঁরা কাজ করতে পারছেন না, যাঁরা পুরনো কর্মী, যাঁরা তলিয়ে যাচ্ছেন তাঁদেরই কথাগুলিকে আমি আবেগ দিয়ে লিখেছি। দীর্ঘদিন দলে কাজ করার অভিজ্ঞতা থেকে আমার এটা মনে হয়েছে। দলের বহু কর্মীরই এটা মত। শুধু আজ থেকে নয়, অনেক দিন থেকেই দলের অনেক কর্মী ফোন করে নানা অভিযোগ করেন। গত এক দেড় বছর থেকে এই কলগুলি আসছে। এই মানুষগুলি যদি হারিয়ে যায় তাহলে তাতে দলের জন্য একটা বড় ক্ষতি হয়ে যাবে’। দলের অন্দরে এই নিয়ে ক্ষোভ বাড়লে অভিযোগের কথা কেন্দ্রীয় নেতৃত্বকে জানিয়েছেন কিনা প্রশ্ন করা হলে অনুপম বলেন, আমাদের যা জানাবার তা আমরা ঠিকই জানিয়েছি। আমরা তো মূলত বাংলারই প্রতিনিধিত্ব করি দিল্লিতে। কিন্তু আক্ষেপ একটাই, দলীয় সমস্যা মেটাতে এত বড় সুযোগ পেয়েও বঙ্গ বিজেপি তা হাতছাড়া করছে। কিন্তু আমি আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, আজ পর্যন্ত কোনও রাজ্য নেতা সমস্যা মোকাবিলায় আমাকে ফোন করেননি’।

এখানেই না থেমে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে অনুযোগের সুরে অনুপম বলেন, ‘পশ্চিমবঙ্গে তো বিজেপি করা মানেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা। যাঁরা এই সঙ্কটের আবহে দাঁড়িয়ে বাংলার বিভিন্ন প্রত্যন্ত গ্রামে কাজ করছেন তাঁদের সমস্যা মোকাবিলা না করা গেলে তাদের আক্ষেপ সারা জীবন থেকে যাবে। সকলে একসঙ্গে কাজ করার যে আনন্দ সেটা যেন অধরাই থেকে যাচ্ছে। একসঙ্গে কাজ করার পরেও হারের গ্লানি গায়ে মাখতে আপত্তি নেই। কিন্তু এক দলকে বসিয়ে রেখে, একদলকে কোণঠাসা করে তারপর তৃণমূলের বিরুদ্ধে ছন্নছাড়া ভাবে লড়াই করার পদ্ধতিটা যেন ঠিক মেনে নেওয়া যাচ্ছে না’।

আরও পড়ুন- মোদীতে মুগ্ধ বরিস, শুক্রবারের দ্বিপাক্ষিক বৈঠকে নজর বিশ্বের