Dilip Ghosh on Aparna Sen: ‘কিছু সেলেব্রেটি রয়েছেন, দেশবিরোধী আন্দোলন করেন’

Kolkata: অভিনেত্রীর এই মন্তব্যের পর তাঁকে চিঠি পাঠান বিজেপি নেতা কল্যাণ চৌবে। সেই চিঠিতে মন্তব্য প্রত্যাহার বা ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছিল।

Dilip Ghosh on Aparna Sen: 'কিছু সেলেব্রেটি রয়েছেন, দেশবিরোধী আন্দোলন করেন'
দিলীপের মন্তব্য, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 12:51 PM

কলকাতা: অভিনেত্রী, চলচ্চিত্র পরিচালক অপর্ণা সেনের (Aparna Sen) বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ তুলে  উল্টোডাঙা থানায় অভিযোগ দায়ের বিজেপি নেতা কল্যাণ চৌবের। তাঁর বক্তব্য, গত নভেম্বর মাসে অপর্ণা সেন বিএসএফ জওয়ানদের বিরুদ্ধে ধর্ষণের মতো যে গুরুতর অভিযোগ তুলেছিলেন, তা তিনি প্রত্যাহারও করেননি বা ওই মন্তব্যের জন্য ক্ষমাও চাননি। তাই তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনেছেন কল্যাণ চৌবে। এই মর্মে উল্টোডাঙা থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) প্রশ্ন করা হলে তাঁর দাবি,  অভিযোগ করে ঠিকই করেছেন বিজেপি নেতা।

মঙ্গলবার, দিলীপ বলেন, “কিছু কিছু সেলেব্রিটি দেশবিরোধী আন্দোলন করেন। আগেও বহুবার করেছেন। এটা নতুন কিছু নয়। তাই ভালই হয়েছে তাঁর বিরুদ্ধে অভিযোগ করে। অভিযোগ করাই উচিত। বুদ্ধিজীবীরা সবসময়ই দেশের ঐতিহ্য ও সংস্কৃতির বিরুদ্ধেই কথা বলেছেন। এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াই কাম্য।”

ঠিক কী অভিযোগ অপর্ণার বিরুদ্ধে? 

গত  ১৬ নভেম্বর একটি সাংবাদিক বৈঠকে সীমান্তরক্ষী বাহিনীর সম্পর্কে মন্তব্য করেছিলেন অপর্ণা সেন। বিএসএফের এক্তিয়ার বাড়ানো প্রসঙ্গে অভিনেত্রী বলেছিলেন, “যে বিএসএফ আছে, তা কি যথেষ্ট নয়। কীভাবে ছিটমহলের মানুষের উপর অত্যাচার হয়। ভাবলেই শিউরে উঠতে হয়।” সেই সময় থেকেই অপর্ণা সেনের বিরুদ্ধে কার্যত খড়্গহস্ত বিজেপি।

অপর্ণা সেনকে এক হাত নিয়ে তোপ দেগেছিলেন শুভেন্দু অধিকারীও। অপর্ণার মন্তব্য প্রসঙ্গে বিরোধী দলনেতার বক্তব্য ছিল, “একটা কারও দোষ থাকতে পারে। তাই বলে বিএসএফকে অপমান করার অধিকার কারও নেই। যখন বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নানা আক্রমণ হচ্ছিল তখন অপর্ণা সেন কোথায় ছিলেন!”

এরপর, অভিনেত্রীর এই মন্তব্যের পর তাঁকে চিঠি পাঠান বিজেপি নেতা কল্যাণ চৌবে। সেই চিঠিতে মন্তব্য প্রত্যাহার বা ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছিল। অথচ, মন্তব্যের ৬০ দিন পরেও কোনও জবাব না দেওয়ায় অপর্ণার বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন কল্যাণ চৌবে। পুলিশ কমিশনার ও ডিসি ইএসডিকেও একটি চিঠি পাঠিয়েছেন বিজেপি নেতা।

অপর্ণার বিরুদ্ধে অভিযোগ, সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে ধর্ষণের মতো যে গুরুতর অভিযোগ অভিনেত্রী এনেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল। অপর্ণার বিরুদ্ধে পুলিশ যাতে যথোপযুক্ত ব্যবস্থা নেয় সেই দাবি রাখা হয়েছে অভিযোগপত্রে। বিষয়টি নিয়ে পুলিশ ব্যবস্থা না নিলে আদালতের দ্বারস্থ হবেন বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছে বিজেপি নেতা।

আরও পড়ুন: ‘ট্যাবলো নিয়ে নোংরা রাজনীতি বন্ধ করুন’

আরও পড়ুন: ‘বিজেপিতে কেবল নিরামিষ হয় না, বিরিয়ানিও খাওয়া হয়…সময়ে মিটে যাবে’

আরও পড়ুন: Siliguri Municipal Election: দ্বিতীয়বার করোনা আক্রান্ত গৌতম দেব, ফেসবুকে নিজেই জানালেন তৃণমূল প্রার্থী