Tathagata Roy: ‘ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে…’, বিজেপির চিন্তন বৈঠকের আগের সন্ধ্যায় টুইট তথাগতর

BJP: শনিবারই বৈঠকে বসছে তারা। দুপুর ২টোয় কলকাতায় জাতীয় গ্রন্থাগারের একটি কক্ষে এই বৈঠক হবে।

Tathagata Roy: 'ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে...', বিজেপির চিন্তন বৈঠকের আগের সন্ধ্যায় টুইট তথাগতর
বিজেপি নেতা তথাগত রায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 12:07 AM

কলকাতা: একুশের বিধানসভা ভোটের পর থেকেই একাধিকবার বঙ্গ বিজেপি শিবিরের একাংশের বিরুদ্ধে সরব হয়েছে তথাগত রায়। বর্ষীয়ান এই বিজেপি নেতা বারবার অভিযোগ তুলেছেন, দলেরই একাংশের জেরে সাংগঠনিকভাবে বিজেপি মুখ থুবড়ে পড়ছে এ রাজ্যে। টাকার বদলে ভোটে টিকিট দেওয়া বা দলের নেতাদের কারও কারও বিরুদ্ধে ‘কামিনী কাঞ্চন’-এ মজে থাকার মতো বিস্ফোরক কথাও শোনা গিয়েছে তাঁর মুখে। শুক্রবার আরও একবার টুইট-বোমা ফাটালেন সেই তথাগত। শনিবার বিজেপির ‘চিন্তন বৈঠক’। তার আগের সন্ধ্যায় সুধীন্দ্রনাথ দত্তকে মনে করালেন তিনি।দলের বিরুদ্ধে চরম কটাক্ষ শানালেন কবির বহু পরিচিত উটপাখি কবিতার সেই লাইন তুলে, ‘ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে?’ এদিন টুইটারে তথাগত রায় লেখেন, ‘বিধানসভা ভোটের ফলের পর বিজেপি বিপর্যয় স্বীকার না করে বলেছিল, ৩ থেকে বাড়িয়ে ৭৭ তো করেছি! সেই উটপাখির মতো আচরণের ফল হল আজ পুরভোটে প্রায় নিশ্চিহ্ন হয়ে যাওয়া! এখন হচ্ছে চিন্তন বৈঠক? সুধীন দত্তের ‘উটপাখি’ কবিতা থেকে উদ্ধৃত করে বলতে হয়, “ফাটা ডিমে আর তা দিয়ে কি ফল পাবে”?’

পুরভোটে ১০৮টির মধ্যে একটিতেও ক্ষমতা কায়েম করতে পারেনি এ রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। পুরসভার ভোটের ফল প্রকাশ হয়েছে বুধবার। শনিবারই বৈঠকে বসছে তারা। দুপুর ২টোয় কলকাতায় জাতীয় গ্রন্থাগারের একটি কক্ষে এই বৈঠক হবে। যোগ দিতে বলা হয়েছে বিভিন্ন পুরসভায় জয়ী দলীয় প্রার্থীদের। কেন হার, কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব, এই আত্মসমীক্ষার লক্ষ্যেই বৈঠক বলে সূত্রের খবর।

এদিন লকেট চট্টোপাধ্যায়ও বলেন, “বিধানসভায় আমাদের ৩৮ শতাংশ ভোট ছিল। তা থেকে নেমে ১৬ শতাংশে নেমে এসেছে। তার জন্য আমাদের হার নিয়ে আমাদের মাথা পেতে নেওয়া উচিৎ। আমাদের প্রত্যেককে, দলের সবাইকে সকল কর্মীকে এ নিয়ে ভাবতে হবে। এই দায় সবাই মাথা পেতে আমরা নেব। একে অপরকে দোষ না দিয়ে আত্মবিশ্লেষণের মাধ্যমেই এই ফাঁক পূরণ করার চেষ্টা করব।”

আরও পড়ুন: BJP Meeting: হাল ফেরাতে সকলকে বাঁধতে হবে এক সুরে! শনিবারই বঙ্গ বিজেপির ‘বিশেষ’ বৈঠক

আরও পড়ুন: Anis Khan Death: ফের জামিনের আবেদন খারিজ বামনেত্রী মীনাক্ষীর, আপাতত জেল হেফাজতেই ১৬ জন

আরও পড়ুন: School Teacher Chaos: ক্লাসরুম ভাসছে রক্তে, পড়ে রয়েছেন মাস্টারমশাই… ফের স্কুলের ভিতর দুই শিক্ষকের ঝামেলা