BJP Nabanna Abhiyan: চার জায়গা থেকে আসবে মিছিল, নবান্ন অভিযানের আগে গুরুত্বপূর্ণ বৈঠক বঙ্গ বিজেপির

BJP in West Bengal: নবান্ন অভিযানকে আরও জোরদার করতে চার জায়গা থেকে মিছিল করার ভাবনা বিজেপির। মিছিলের সংখ্যা আরও বাড়তে পারে বলেই সূত্রের খবর। এ ছাড়া আলাদা করে নবান্নের সামনে যুব ও মহিলা মোর্চা বিক্ষোভ প্রদর্শনও চলবে।

BJP Nabanna Abhiyan: চার জায়গা থেকে আসবে মিছিল, নবান্ন অভিযানের আগে গুরুত্বপূর্ণ বৈঠক বঙ্গ বিজেপির
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 9:50 PM

কলকাতা : রাজ্যে নিয়োগ দুর্নীতির অভিযোগে সরব হয়ে এবার পথে নামছে বিজেপি (Bharatiya Janata Party)। আগামী ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। সেই কথা আগেই জানিয়েছিলেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। বুধবার সেই নিয়ে একপ্রস্থ বৈঠক সেরে নিল পদ্ম শিবির। বুধবারের সেই বৈঠকে উপস্থিত ছিলেন দলের সব সাধারণ সম্পাদকরা। নবান্ন অভিযানকে আরও জোরদার করতে চার জায়গা থেকে মিছিল করার ভাবনা বিজেপির। মিছিলের সংখ্যা আরও বাড়তে পারে বলেই সূত্রের খবর। এ ছাড়া আলাদা করে নবান্নের সামনে যুব ও মহিলা মোর্চা বিক্ষোভ প্রদর্শনও চলবে।

এই নিয়ে আগামিকাল (বৃহস্পতিবার) থেকে সব জেলায় এবং ব্লকে ব্লকে বৈঠক করবে বিজেপির স্থানীয় নেতৃত্ব। কীভাবে আরও বেশি মানুষের ভিড় নবান্নে অভিযানে আনা যায়, তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে বিজেপির রাজ্য নেতৃত্বের তরফে। এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, তাতে প্রায় দেড় লাখেরও বেশি কর্মী-সমর্থকদের ভিড় টানার চেষ্টা চালাচ্ছেন পদ্ম শিবিরের নেতারা। জেলাগুলি থেকে কর্মী, সমর্থকদের কীভাবে আনা হবে, তার জন্যও প্রয়োজনীয় আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। সূত্রের খবর, বাস, গাড়ি, ম্যাটাডোর ভ্যানে করে জেলা থেকে কর্মী, সমর্থকদের নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে এদিনের বৈঠকে।

দুর্নীতির ইস্যুতে আপাতত বেশ অস্বস্তিতেই রয়েছে রাজ্যের শাসক শিবির। প্রথমে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি ইডির হাতে। তারপর সিবিআই-এর হাতে গ্রেফতার অনুব্রত মণ্ডল। এমন হাতেগরম ইস্যুকে কাজে লাগিয়ে পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের উপর আরও চাপ তৈরির কৌশল নিয়েছে বিজেপি। তাই আগামী মাসের শুরুতে এই নবান্ন অভিযান সফল করতে দলের সকলকে এক হয়ে মাঠে নামার বার্তাও এদিনের বৈঠক থেকে দেওয়া হয়েছে বলে খবর বিজেপি সূত্রে। তাই আগামী কয়েকদিন প্রতিটি জেলায় জেলায় নবান্ন অভিযান নিয়ে জোরকদমে প্রচার কর্মসূচি চালানোর পরিকল্পনা রয়েছে বিজেপি শিবিরের।