BJP supports Naushad Siddiqi: নওশাদের গ্রেফতারির প্রতিবাদে সামিল বিজেপিও, পথে নামল সংখ্যালঘু সেল

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jan 25, 2023 | 2:47 PM

BJP supports Naushad Siddiqi: শিয়ালদহ থেকে যখন নওশাদের গ্রেফতারির প্রতিবাদের মিছিল শুরু হয়েছে, অন্যদিকে মুরলীধর সেন লেন থেকে বেরল বিজেপির সংখ্যালঘু সেলের মিছিল।

BJP supports Naushad Siddiqi: নওশাদের গ্রেফতারির প্রতিবাদে সামিল বিজেপিও, পথে নামল সংখ্যালঘু সেল
প্রতিবাদে বিজেপিও

কলকাতা: আইএসএফ (ISF) বিধায়ক নওশাদ সিদ্দিকীর (Naushad Siddiqi) গ্রেফতারির প্রতিবাদে পথে নামল বিজেপিও (BJP)। একদিকে যখন বিধায়কের গ্রেফতারির প্রতিবাদে আইএসএফের সঙ্গে সুর মিলিয়েছে বামেরা, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি হাতে পথে নামলেন বিজেপির সংখ্যালঘু সেলের সমর্থকেরা। তাঁদের দাবি, আইএসএফের সঙ্গে আদর্শগত মিল না থাকলেও নওশাদ একজন বিরোধী দলের বিধায়ক। তাই তাঁর মুক্তির দাবি জানাচ্ছেন তাঁরা। পুলিশ অন্যায়ভাবে অত্যাচার করেছে বলেও দাবি করেছে গেরুয়া শিবির। বিজেপি বিরোধী শুধু নয়, রাজনৈতিক মহলের মতে ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে আদর্শগতভাবেও অনেক অমিল রয়েছে বিজেপির। তাই বুধবার বিজেপির এই মিছিল বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সংখ্যালঘু সেলের রাজ্য সভাপতি এই প্রসঙ্গে বলেন, ‘আইএসএফের সঙ্গে আদর্শগত মিল নেই, কিন্তু পুলিশ নওশাদ ভাই-কে যেভাবে অত্যাচার করেছে, অন্যায়ভাবে গ্রেফতার করেছে। সংখ্যালঘু ভাইদের ওপর যেভাবে অত্যাচার হয়েছে, তা দেখে বিজেপির সংখ্যালঘু সেল ঘরে বসে থাকবে না। আমরা রাজ্য জুড়ে প্রতিবাদে নামছি।’

সংখ্যালঘু সেলের আরও দাবি, রাজ্যে সংখ্যালঘুদের ওপর অত্যাচার হচ্ছে। এই প্রসঙ্গে বগটুই-এর ঘটনার কথাও মনে করাচ্ছেন তাঁরা। এদিন মুরলীধর সেন লেনে বিজেপির অফিস থেকে সংখ্যালঘু সেলের একটি ছোট মিছিল বেরচ্ছে। নওশাদের মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন তাঁরা।

গত শনিবার ভাঙড়ে তৃণমূলের সঙ্গে আইএসএফের সংঘর্ষের পর নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার করে পুলিশ। পরে পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয় তাঁকে। ওই ঘটনার পর নওশাদের সমর্থনে মুখ খুলেছেন বিজেপি নেতারাও। বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষের মুখেও নওশাদদের প্রচ্ছন্ন সমর্থনের কথাই শোনা গিয়েছে। তিনি বলেছেন, ‘আমি ওই এলাকাতেই থাকি। নওশাদ আমার বিধায়ক। আমার বাড়ির সামনেই ঘটেছে। আইএসএফ গণতান্ত্রিক দল। তাদের রাজনৈতিক কর্মসূচি থেকে কেউ আটকাতে পারে না।’

সূত্রের খবর, সংখ্যালঘু ভোটকে গুরুত্ব দিয়ে দেখার কথা কার্যনির্বাহী সমিতির বৈঠকে বলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি মিঠুন চক্রবর্তীও বার্তা দিয়েছেন, বিজেপি সংখ্যালঘুদের বিপক্ষে নয়। রাজনৈতিক মহলের মতে, বিজেপির শীর্ষ নেতৃত্বের বার্তার পরই সংখ্যালঘুদের বিশেষ গুরুত্ব দিচ্ছে বিজেপি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla