J.P Nadda in Bengal: চলতি মাসেই রাজ্য সফরে জে.পি নাড্ডা, আসবেন প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীও

মূলত, ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই রাজ্যবাসীর মন বুঝতে এবং দলীয় কর্মীদের 'ভোকাল টনিক' দিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সহ বিজেপির শীর্ষ নেতৃত্বের বঙ্গ সফরে আসছিলেন বলে বিজেপি সূত্রে প্রাথমিকভাবে জানা যায়।

J.P Nadda in Bengal: চলতি মাসেই রাজ্য সফরে জে.পি নাড্ডা, আসবেন প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীও
জে পি নাড্ডা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 7:37 PM

কলকাতা: জল্পনার অবসান! বঙ্গ সফর বাতিল করছেন না কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। দলের জাতীয় কর্মসমিতির বৈঠকের পরই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডা। বৃহস্পতিবার কলকাতায় সাংবাদিক সম্মেলন করে একথা স্পষ্ট করে দিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। শুধু জে.পি নাড্ডা নন, তাঁর পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও রাজ্য সফরে আসবেন বলে জানিয়েছেন সুকান্ত মজুমদার।

এদিন কলকাতায় বিজেপির রাজ্য সদর দফতরে সাংবাদিক সম্মেলন করেন সুকান্ত মজুমদার। সেখানেই তিনি জানান, আগামী ১৯ জানুয়ারি, বৃহস্পতিবার রাজ্যে আসছেন জেপি নাড্ডা। এরপর অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যে আসবেন। অর্থাৎ কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব বঙ্গ সফর বাতিল করছেন বলে যে গুঞ্জন শোনা যাচ্ছিল, তা কার্যত খারিজ করে দেন রাজ্য বিজেপি সভাপতি।

প্রসঙ্গত, প্রাথমিকভাবে বিজেপি সূত্র মারফত জানা গিয়েছিল, আগামী ৭ ও ৮ জানুয়ারি দু-দিনের রাজ্য সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তারপর ১৭ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ১৯ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যে আসবেন বলে শোনা যাচ্ছিল। প্রধানমন্ত্রী শিলিগুড়িতে সভা করতে পারেন বলেও বিজেপি সূত্র মারফত জানা গিয়েছিল। কিন্তু সম্প্রতি সেই কর্মসূচি বাতিল করা হয়েছে। মূলত, ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই রাজ্যবাসীর মন বুঝতে এবং দলীয় কর্মীদের ‘ভোকাল টনিক’ দিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সহ বিজেপির শীর্ষ নেতৃত্বের বঙ্গ সফরে আসছিলেন বলে বিজেপি সূত্রে প্রাথমিকভাবে জানা যায়। তারপর হঠাৎ করেই কর্মসূচি বাতিল হয়ে যাওয়ার কারণ দলের তরফে স্পষ্ট করে কিছু জানানো না হলেও দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসূচির বৈঠক রয়েছে বলে জানা যায়। আগামী ১৬ ও ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক রয়েছে। তার জেরেই নাড্ডা সহ প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর বাতিল হয় বলে রাজনৈতিক মহলের একাংশের অনুমান।

যদিও প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতির বঙ্গ সফর এবং এরাজ্যে তাঁদের কর্মসূচি বাতিল হচ্ছে না, কেবল পিছিয়ে যাচ্ছে বলে আগেই জানিয়েছিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। পরবর্তীতে নতুন সময় জানানো হবে বলেও জানান তিনি। এবার দলের তরফে জে.পি নাড্ডার বঙ্গ সফরের দিন ঘোষণা করলেন রাজ্য বিজেপি সভাপতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও শীঘ্রই রাজ্য সফরে আসবেন বলে তিনি জানিয়েছেন।