Bowbazar: ক্ষতিগ্রস্তদের অভিযোগ শুনতে মেট্রো তৈরি করছে গ্রিভান্স সেল, ৩ টি বাড়ি ভাঙার সিদ্ধান্ত

Bowbazar: ক্ষতিগ্রস্তদের অভিযোগ শুনতে মেট্রো তৈরি করছে গ্রিভান্স সেল, ৩ টি বাড়ি ভাঙার সিদ্ধান্ত
দুর্গাপিতুরিতে ভাঙা হবে তিনটি বাড়ি

Bowbazar: কেএমআরসিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, মোট ২৫ টি ঘর ভাঙা হবে। আগে ২৩টি ছিল। ২ টো ঘর আরও ভাঙতে হবে। যাদবপুরের রিপোর্ট আসার পর পরবর্তী সিদ্ধান্ত হবে।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

May 15, 2022 | 2:52 PM

কলকাতা: দুর্গাপিতুরি লেনের বাসিন্দাদের অভাব-অভিযোগ শোনার ও সমাধানের জন্য মেট্রোর তরফে তৈরি করা হচ্ছে গ্রিভান্স সেল। স্থানীয় কাউন্সিলরের অফিসে ৪ ঘন্টা করে গ্রিভান্স সেল কাজ করবে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কেএমআরসিএলের বৈঠক হয়। ক্ষতিগ্রস্তদের কাছে ক্ষমা চেয়েছেন কেএমআরসিএল কর্তৃপক্ষ। সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তাঁরা। কেএমআরসিএল কর্তা সিএন ঝাঁ, “বৈঠকের পর ক্ষমা চাইছি। ইচ্ছাকৃতভাবে করিনি। আগেরবারের পর আমরা আরও সাবধান হই। দুটো টানেলের কাজ করে ফেলেছিলাম। আমরা খুব শীঘ্রই বাড়ি তৈরি শুরু করতে চেয়েছিলাম।” কেএমআরসিএলের বক্তব্য, “৯ মিটারের কাজ বাকি ছিল। তখনই জল বেরোনো শুরু হয়। মেয়র যাদবপুরকে দায়িত্ব দিয়েছে তদারকি করতে। কেএমআরসিএল-এর তরফে আইআইটি রুরকিকে দায়িত্ব দিয়েছি।” তিনি আশ্বাস দিয়েছেন, ৬-৭মাস পর আমরা ঘর বানানোর কাজ শুরু হবে। ততদিন সব কিছুর ওপর নজর রাখা হচ্ছে।

কেএমআরসিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, মোট ২৫ টি ঘর ভাঙা হবে। আগে ২৩টি ছিল। ২ টো ঘর আরও ভাঙতে হবে। যাদবপুরের রিপোর্ট আসার পর পরবর্তী সিদ্ধান্ত হবে। মেট্রো কর্তা আরও আশ্বাস দিয়েছেন, ক্ষতিগ্রস্তদের সব সামগ্রী তারাই সরাবে। ভিডিয়োগ্রাফি হবে। ক্ষতিগ্রস্তদের ওয়্যারহাউসে রাখা হবে। ক্ষতিগ্রস্তদের এক জন বলেন, “আমাদের সরে যাওয়ার জন্য একটু উপযুক্ত সময় দিন। ” বিধায়ক বলেছেন, “যাদবপুরের রিপোর্ট এলে তার এক সপ্তাহ পরে জানানো যাবে কবে নাগাদ মানুষ ঘরে ফিরবেন। আমরা আবার বৈঠকে বসবো।”

এই খবরটিও পড়ুন

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তিনটি বাড়ি ভাঙা হবে। ১৬, ১৬/১ বাড়ি ভাঙা হবে পরে। প্রথমে আংশিকভাবে ভাঙার সিদ্ধান্তই নেওয়া হয়েছে। পরে প্রয়োজন পড়লে পুরো বাড়িটাই ভাঙা হতে পারে। সোমবার সকাল ১১টা থেকে বাড়ি দুটি ভাঙা হতে পারে। ১৫ নম্বর বাড়িটা ভাঙা হবে মঙ্গলবার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA