By-Election: পুজো মিটতেই এবার শুরু ভোট-প্রচার, আগামী সপ্তাহে ময়দানে নামতে পারেন অভিষেক

TMC: এখনও অবধি যা খবর, তাতে ২৩ অক্টোবর খড়দহ ও গোসাবায় ভোট প্রচার করতে পারেন অভিষেক।

By-Election: পুজো মিটতেই এবার শুরু ভোট-প্রচার, আগামী সপ্তাহে ময়দানে নামতে পারেন অভিষেক
শ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবর। ফাইল ছবি

কলকাতা: উপনির্বাচনেও (By-Election) আত্মতুষ্টির কোনও জায়গা নেই। জয় সুনিশ্চিত হলেও ব্যবধান বাড়ানোর সামান্যতম সুযোগও হাতছাড়া করতে নারাজ তৃণমূল শিবির। তাই চার কেন্দ্রেই প্রচারে নামছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনও অবধি যা খবর তাতে ২৩ অক্টোবর থেকে প্রচার শুরু করবেন অভিষেক। এদিন দুই কেন্দ্রে প্রচারে যাবেন। এর পর ২৫ ও ২৬ অক্টোবর বাকি দুই কেন্দ্রে প্রচার করবেন তিনি।

পশ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবর। গণনা ২ নভেম্বর। ইতিমধ্যেই গোসাবা, খড়দহ, দিনহাটা, শান্তিপুরে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। গত ২ অক্টোবর ভবানীপুর উপনির্বাচনের ফল প্রকাশের দিনই মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থীদের নাম ঘোষণা করেন। খড়দহে প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়, দিনহাটায় প্রার্থী উদয়ন গুহ, শান্তিপুরে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী, গোসাবায় সুব্রত মণ্ডল।

এই চারজনের হয়ে ভোট প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। একই সঙ্গে ময়দানে নামবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। কিছুদিন আগেই তারকা প্রচারকের তালিকা প্রকাশ করে জানিয়ে দেয় তৃণমূল। ২০২১ সালে বিপুল ভোটে জয়ী হয়ে তৃতীয় বার সরকার গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিন বিজেপি তাঁকে ‘নন ইলেকডেট সিএম’ বলত। কিন্তু ২ অক্টোবরের পর থেকে সে ‘বদনাম’ও ঘুচিয়ে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উপনির্বাচনেও যে এতটা মার্জিনে জেতা যায় তা দেখিয়ে দিয়েছেন তিনি। তবে কোনও আত্মতুষ্টির পথে হাঁটতে চাইছেন না তিনি বা তাঁর দল। তাই উপনির্বাচনের যে তারকা প্রচারকের তালিকা, সেখানে প্রথম নামটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের রয়েছে। চার নম্বরে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। মাঝের দু’জন সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়। অভিষেক আগামী সপ্তাহ থেকেই প্রচার শুরু করবেন।

এখনও অবধি যা খবর, তাতে ২৩ অক্টোবর খড়দহ ও গোসাবায় ভোট প্রচার করতে পারেন অভিষেক। ২৫ অক্টোবর কোচবিহারের দিনভাটায় প্রচারে যাওয়ার কথা তাঁর। ২৬ অক্টোবর শান্তিপুরে দলীয় প্রার্থীর হয়ে ভোট চাইতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এ ছাড়াও প্রচারের ময়দানে নামবেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ। সঙ্গে থাকবেন ময়দানের তারকা মনোজ তিওয়ারি। তারকা প্রচারকের তালিকায় নাম আছে সঙ্গীত শিল্পী তথা বিধায়ক অদিতি মুন্সির। সঙ্গে মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, দেব, সায়নী ঘোষ, জুন মালিয়া, সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ও প্রচার করবেন।

চার কেন্দ্রেই বাম, বিজেপি তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। খড়দহে তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী বিজেপির জয় সাহা। এই কেন্দ্রে সিপিএম প্রার্থী দেবজ্যোতি দাসও লড়াই করছেন। দিনহাটায় তৃণমূলের প্রার্থী উদয়ন গুহ। বিজেপির হয়ে লড়বেন অশোক মণ্ডল, বামেদের মুখ ফরওয়ার্ড ব্লকের আব্দুর রউফ। শান্তিপুরে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী, বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস, সিপিএমের প্রার্থী সৌমেন মাহাতো। গোসাবায় সুব্রত মণ্ডল তৃণমূলের মুখ। বিজেপির প্রতীকে লড়বেন পলাশ রানা, আরএসপির প্রার্থী অনিল চন্দ্র মণ্ডল।

আরও পড়ুন: Corona Update: দৈনিক সংক্রমণ কিছুটা কম, তবু চিন্তা জিইয়ে রাখছে পজিটিভিটি রেট

Click on your DTH Provider to Add TV9 Bangla