By Election in West Bengal: রাজ্যে ফের উপনির্বাচন! মার্চে দুই কেন্দ্রে হতে পারে ভোট

By Election in West Bengal: রাজ্যে ফের উপনির্বাচন! মার্চে দুই কেন্দ্রে হতে পারে ভোট
আগামীকাল

By Election in West Bengal: আসানসোল ও বালিগঞ্জ এই দুই কেন্দ্রে উপ নির্বাচন হওয়ার কথা। পাঁচ রাজ্যের নির্বাচন মিটলেই হতে পারে ভোট।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 25, 2022 | 6:32 PM

কলকাতা : দুটি দফার পুর নির্বাচন বাকি রয়েছে রাজ্যে। প্রথমে চার পুর নিগমের নির্বাচন ও পরে বাকি মেয়াদ উত্তীর্ণ পুরসভাগুলির নির্বাচন হবে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চার পুর নিগমের নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছে। তবে সেখানেই শেষ নয়। রাজ্যে ফের ভোটের দামা বাজতে চলেছে। সূত্রের খবর, আগামী মার্চ মাসে অর্থাৎ পাঁচ রাজ্যের ভোট মিটে গেলেই এ রাজ্যে দুটি কেন্দ্রে উপ নির্বাচন হবে। যদিও এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে হবে সেই উপ নির্বাচন।

বাবুল ইস্তফা দেওয়ায় আসানসোলে ভোট

লোকসভা ভোট হয়েছে ২০১৯-এ। আসানসোল কেন্দ্র থেকে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন বাবুল সুপ্রিয়। কিন্তু, কয়েক মাস আগেই তৃণমূলে যোগ দেন তিনি। দলবদলের পরই সাংসদ পদ থেকেও দেন ইস্তফা। ফলে, আসানসোল কেন্দ্র আপাতত ফাঁকা হয়ে রয়েছে। তাই মার্চে সেখানে উপ নির্বাচন হতে পারে। এই কেন্দ্র থেকে পরপর দু বারের সাংসদ ছিলেন বাবুল সুপ্রিয়। মোদী সরকারের মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীও ছিলেন বাবুল। পরে মন্ত্রিসভায় রদবদলের সময় বাদ পড়েন তিনি। এর কিছুদিন পরই দল ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। পরে ইস্তফা দেন সাংসদ পদ থেকেও।

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে শূন্য বালিগঞ্জ

এ ছাড়া, সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর ফাঁকা হয়ে গিয়েছে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্র থেকেই বিধায়ক ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। গত বছর নভেম্বর মাসে মৃত্যু হয় সুব্রত মুখোপাধ্যায়ের। হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে এই কেন্দ্রের বিধায়ক ছিলেন তিনি। তাই সেখানেও উপ নির্বাচন করা জরুরি।

আপাতত পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন আসন্ন। উত্তর প্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মনিপুর ও গোয়া, এই পাঁচ রাজ্যে রয়েছে নির্বাচন। ভোট ও গণনা শেষ হবে মার্চ মাসে। এরপরই এ রাজ্যে এই দুই কেন্দ্রে  উপ নির্বাচন হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : School Reopening: ‘স্কুলগুলো এবার খোলা হোক’, আরও একটি মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

আরও পড়ুন : Weather Update: ফের রাজ্যে পারদ পতন, তাপমাত্রা কমবে আরও ৫ ডিগ্রি পর্যন্ত! কত দিন জাঁকিয়ে শীত?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA