Soumitra-Sujata: বাঁকুড়ায় গেলে হুমকির অভিযোগ, সুজাতার আবেদনে ডিভোর্সের মামলা বাঁকুড়া থেকে সরাল হাইকোর্ট

Calcutta High Court: সুজাতার দাবি, সেখানে গেলে তাঁকে হুমকির মুখে পড়তে হচ্ছে। ফলে, তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন। সেই কারণেই মামলাটি অন্যত্র সরানোর আবেদন করেছিলেন তিনি।

Soumitra-Sujata: বাঁকুড়ায় গেলে হুমকির অভিযোগ, সুজাতার আবেদনে ডিভোর্সের মামলা বাঁকুড়া থেকে সরাল হাইকোর্ট
সৌমিত্র খাঁ ও সুজাতা মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 9:52 PM

কলকাতা : বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এবং তৃণমূল নেত্রী সুজাতা খাঁ মণ্ডলের বিবাহ বিচ্ছেদের মামলা শিয়ালদহ কোর্টে স্থানান্তরিত করল কলকাতা হাইকোর্ট। মামলাটি এত দিন বিচারাধীন ছিল বাঁকুড়া আদালতে। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি কেসাং ডোমা ভুটিয়া নির্দেশ দিয়েছেন, এক মাসের মধ্যে মামলাটি শিয়ালদহ আদালতে স্থানান্তরিত করতে হবে। মামলার আগামী শুনানি শিয়ালদহ আদালতেই হবে। কিন্তু কেন বাঁকুড়া আদালত থেকে শিয়ালদহ আদালতে সরিয়ে আনা হল বিবাহ বিচ্ছেদের মামলা? সুজাতাই হাইকোর্টে এই নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তিনিই মামলাটি বাঁকুড়া থেকে অন্যত্র বদলি করার জন্য হাইকোর্টে আবেদন করেছিলেন। সুজাতার দাবি, সেখানে গেলে তাঁকে হুমকির মুখে পড়তে হচ্ছে। ফলে, তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন। সেই কারণেই মামলাটি অন্যত্র সরানোর আবেদন করেছিলেন তিনি।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা খাঁ মণ্ডল। সুজাতা তৃণমূলে যোগ দেওয়ার মুহূর্ত থেকেই স্ত্রীর উপর ক্ষোভের পাহাড় জমতে থাকে সৌমিত্রর।  সেদিনই কাঁদতে কাঁদতে সৌমিত্র খাঁ বলেছিলেন, “সুজাতা, আমি তোমাকে বিবাহ বিচ্ছেদের নোটিস পাঠাচ্ছি।” আবেগেঘন কাঁপা কাঁপা গলায় সেদিন বলেছিলেন, “আজ থেকে তোমায় আমি মুক্তি দিলাম৷ অনুরোধ করে বলছি, সুজাতা মণ্ডল লেখ৷ খাঁ পদবী লিখবে না।”

তারপর থেকে বঙ্গ রাজনীতিতে অনেক জল বয়ে গিয়েছে। ভোট মিটেছে। তৃণমূল সরকার গঠন করেছে। কিন্তু সৌমিত্র ও সুজাতার জীবনে আর প্রেমের বসন্ত ফেরেনি। দুই জনের পথ এখন দুই ভাগে বিভক্ত। রাজনৈতিকভাবে আড়াআড়ি একটি পাঁচিল উঠে গিয়েছে দুই জনের মাঝখান দিয়ে। এরপরও মাঝে মধ্যেই সুজাতা ও সৌমিত্র উভয়েই একে অন্যের বিষয়ে অনেকটা নরম সুরে কথা বলেছিলেন। মনে হয়েছিল, হয়ত সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্ক আবার ঠিক হবে। কিন্তু তা, শেষ পর্যন্ত তা আর হল না। বিবাহ বিচ্ছেদের নোটিস পাঠানোয় কাজ না হওয়ায় সরাসরি বাঁকুড়া আদালতে বিবাহ বিচ্ছেদের মামলা করেন সৌমিত্র। এবার সেই মামলাই শিয়ালদহ আদলতে সরিয়ে আনার নির্দেশ দিল হাইকোর্ট।

আরও পড়ুন : Babul Supriyo Oath taking: এখনও মেটেনি বাবুলের শপথ-বিতর্ক, সমাধানের খোঁজে স্পিকারের সঙ্গে ৪৫ মিনিটের বৈঠক পরিষদীয় মন্ত্রীর