SSC Case Verdict: চাকরিহারা মাস্টারমশাই-দিদিমণিদের ভাগ্যের চাকা কোনদিকে! বড় অপেক্ষায় সব নজর সোমবারে

SSC Case Verdict: আগামী সোমবারই শীর্ষ আদালতে এসএসসি মামলার চ্যালেঞ্জ করে আবেদনের শুনানির সম্ভাবনা। সেখানে 'যোগ্য' চাকরিপ্রাপকদের হয়ে সওয়াল করবে স্কুল সার্ভিস কমিশন। 'যোগ্য' চাকরিপ্রাপকদের মুখে কি এবার ফুটবে হাসি? আপাতত সেই অপেক্ষাতেই সব নজর সোমবার 'সুপ্রিম' দুয়ারে।

SSC Case Verdict: চাকরিহারা মাস্টারমশাই-দিদিমণিদের ভাগ্যের চাকা কোনদিকে! বড় অপেক্ষায় সব নজর সোমবারে
এসএসসি মামলার শুনানি Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2024 | 4:10 PM

কলকাতা: এসএসসি মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছে। আগামী সোমবার শীর্ষ আদালতে ওই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের রায়ে বাতিল হয়েছে ২৫ হাজারের বেশি চাকরি। এর মধ্যে রয়েছে গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশের নিয়োগ। সেই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। স্কুল সার্ভিস কমিশন ও মধ্য শিক্ষা পর্ষদও সুপ্রিম কোর্টে গিয়েছে। হাইকোর্টের মামলায় মূল মামলাকারী পক্ষও সুপ্রিম দুয়ারে ক্যাভিয়েট দাখিল করেছে।

হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চের রায়ে, ২০১৬ সালের গোটা নিয়োগ প্যানেলই বাতিল হয়ে গিয়েছে। আদালত জানিয়েছে, মোট ১৭ রকমভাবে বেনিয়ম হয়েছে। কে যোগ্য চাকরিপ্রাপক, কে অযোগ্য চাকরিপ্রাপক… তা আলাদা করা যায়নি। উল্লেখ্য, গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশ মিলিয়ে মোট ২৪ হাজার ৬৪০ শূন্যপদ ছিল। তার মধ্যে বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী নিয়োগপত্র ইস্যু হয়েছিল ২৫ হাজার ৭৫৩। সম্প্রতি হাইকোর্টের রায়ে সমস্ত নিয়োগপত্র বাতিল হয়ে গিয়েছে। ব্যতিক্রম শুধু ক্যানসার আক্রান্ত সোমা দাসের চাকরি।

সোমবার হাইকোর্টের রায় প্রকাশ্যে আসার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়ে দিয়েছিলেন। বলেছিলেন, এই রায় ‘বেআইনি’। তারপরই রাজ্য সরকার, পর্ষদ, কমিশন হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে ‘সুপ্রিম’ দুয়ারে আবেদন করে। আগামী সোমবারই শীর্ষ আদালতে সেই মামলার শুনানির সম্ভাবনা। সেখানে ‘যোগ্য’ চাকরিপ্রাপকদের হয়ে সওয়াল করবে স্কুল সার্ভিস কমিশন। ‘যোগ্য’ চাকরিপ্রাপকদের মুখে কি এবার ফুটবে হাসি? আপাতত সেই অপেক্ষাতেই সব নজর সোমবার ‘সুপ্রিম’ দুয়ারে।