Cattle Smuggling Case: আজ নিজাম প্যালেজে দেবের হাজিরা, কোন তথ্যের সন্ধানে সিবিআই?

Cattle Smuggling Case: গরুপাচারকাণ্ডে এর আগে এনামুল হককে গ্রেফতার করা হয়েছিল। তাঁকে জেরা করে গরুপাচারকাণ্ডে জড়িত একাধিক নাম উঠে এসেছিল।

Cattle Smuggling Case: আজ নিজাম প্যালেজে দেবের হাজিরা, কোন তথ্যের সন্ধানে সিবিআই?
নিজাম প্যালেসে দেবের হাজিরা দেওয়ার কথা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 10:32 AM

কলকাতা: মঙ্গলবার নিজাম প্যালেসে সাংসদ অভিনেতা দেবকে হাজিরার নির্দেশ সিবিআইয়ের। গত ৯ ফেব্রুয়ারি দেবকে নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গরুপাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামূলের কাছে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে দেবের বিরুদ্ধে। দেবকে দামী উপহার দিয়েছে এনামুল, অন্তত জেরায় তেমনটাই স্বীকার করেছে এনামুল। সূত্রের খবর, জেরায় এনামূল জানিয়েছে, ২০১৭-১৮ সালে উপহার নিয়েছিলেন সাংসদ। সেই সূত্রেই অভিনেতা-সাংসদকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।

গরুপাচারকাণ্ডে এর আগে এনামুল হককে গ্রেফতার করা হয়েছিল। তাঁকে জেরা করে গরুপাচারকাণ্ডে জড়িত একাধিক নাম উঠে এসেছিল। যাঁরা এনামুল হকের সঙ্গে কাজ করতেন তাঁদের বয়ানও রেকর্ড করা হয়েছিল সিবিআই-এর তরফে। সিবিআই আধিকারিকরা জানাচ্ছেন, গরুপাচারকাণ্ডের তদন্ত করতে গিয়ে একাধিক সাক্ষীর বয়ানে উঠে এসেছিল দেবের নাম। আর সেই কারণেই নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে দেবকে।

গরু পাচার কাণ্ডে অন্যতম চক্রী এনামুল হকের সঙ্গে দেবের বেশ কিছু যোগসূত্র পাওয়া গিয়েছে। সেই সব যোগসূত্রগুলির বিষয়েই আরও খতিয়ে দেখার জন্যই দেবকে নোটিস পাঠিয়েছে সিবিআই। অভিনেতাকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর বয়ানও রেকর্ড করা হবে।

কীভাবে গরু পাচারকাণ্ডের মূল চক্রী এনামুলের সঙ্গে তাঁর যোগাযোগ, কবে থেকে তাঁদের মধ্যে পরিচয়,এই সংক্রান্ত বিষয়গুলি খতিয়ে দেখা হবে। নিজাম প্যালেসে অভিনেতা-সাংসদকে সকাল ১১ টার সময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। প্রসঙ্গত, ২০২০ সালে নভেম্বর মাস থেকে গরু পাচার কাণ্ডে তদন্ত শুরু করেছিল ইডি। তদন্তে বেশ কয়েকজন প্রভাবশালীর নাম উঠে আসে। গরুপাচারের টাকা কোথায়, কীভাবে, কার হাতে যেত তা খতিয়ে দেখে ইডি। এরপর সমান্তরালভাবে তদন্ত শুরু করে সিবিআই। গরু পাচার কাণ্ডে আর্থিক লেনদেনের বিষয়টির ওপরই বিশেষ জোর দিচ্ছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: খাটের ওপর পড়ে শরীর, গলায় ক্ষত চিহ্ন! গেস্ট হাউজ থেকে উদ্ধার ভবানীপুরের ‘অপহৃত’ ব্যবসায়ীর দেহ

আরও পড়ুন:  খুলছে ছোটদের স্কুল, প্রধান শিক্ষকদের জন্য থাকছে বিশেষ নির্দেশ