Anubrata Mondal : ভোট পরবর্তী হিংসা মামলায় ফের তলব, সিবিআইয়ের ডাকে কাল সাড়া দেবেন অনুব্রত?

Anubrata Mondal : বেশ কিছুদিন কলকাতায় থাকার পর গত ২০ মে বীরভূমে ফিরেছেন অনুব্রত মণ্ডল। এই কয়েকদিনের মধ্যে একবার গরু পাচার কাণ্ডে আর একবার কয়লা পাচার কাণ্ডে তাঁকে তলব করে সিবিআই। দু'বারই অসুস্থতার কারণ দেখিয়ে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হননি।

Anubrata Mondal : ভোট পরবর্তী হিংসা মামলায় ফের তলব, সিবিআইয়ের ডাকে কাল সাড়া দেবেন অনুব্রত?
বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে অনুব্রত মণ্ডলকে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 4:55 PM

কলকাতা : তিনি অসুস্থ। এই কথা জানিয়ে একাধিকবার সিবিআই হাজিরা এড়িয়েছেন। এই অবস্থায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে ফের তলব করল সিবিআই(CBI)। এবার তাঁকে ভোট পরবর্তী হিংসা মামলায় তলব করা হয়েছে। আগামিকাল সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে অনুব্রতকে। দুপুর ১২টার মধ্যে হাজিরা দেওয়ার কথা। সূত্রে জানা গিয়েছে, সিবিআইয়ের ডাকে সাড়া দিয়ে আগামিকাল সিজিও কমপ্লেক্সে হাজির হতে পারেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

টানা বেশ কিছুদিন কলকাতায় থাকার পর গত ২০ মে বীরভূমে ফিরে গিয়েছেন অনুব্রত মণ্ডল। এই কয়েকদিনের মধ্যে একবার গরু পাচার কাণ্ডে আর একবার কয়লা পাচার কাণ্ডে তাঁকে তলব করে সিবিআই। দু’বারই অসুস্থতার কারণ দেখিয়ে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হননি। অনুব্রতর আইনজীবীর দাবি, তাঁর মক্কেলকে ১৫ দিন বিশ্রাম নিতে বলেছেন চিকিৎসক। গতকাল নিজের শারীরিক অবস্থা নিয়ে বলতে গিয়ে বলেছেন, একটুখানি হাঁটলেই দাঁড়াতে হচ্ছে। বীরভূমের পাথরচাপুড়ি মাজারে গতকাল গিয়েছিলেন অনুব্রত। নিরাপত্তা রক্ষীদের কাঁধে ভর দিয়ে মাজার থেকে বেরোতে দেখা যায় তাঁকে। সেইসময় তাঁকে জিজ্ঞাসা করা হয়, কেমন আছেন? যার জবাবে অনুব্রত বলেন, “দেখতেই তো পাচ্ছেন, এখান থেকে হেঁটে যেতে দু’বার দাঁড়াতে হল।”

আজ আবার অনুব্রতর দেহরক্ষী সেহেগাল হোসেনের ডোমকলের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। সেইসময় সেহেগাল বাড়িতে ছিলেন না। সিবিআই আধিকারিকদের আসার খবর পেয়ে তিনি বাড়িতে আসেন। সিবিআই আধিকারিকরা তাঁর সঙ্গে কথা বলেন। পুরো বাড়ি ঘুরে দেখেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সেহেগালকে জিজ্ঞাসাবাদ করে অনুব্রতর সম্পর্কে খুঁটিনাটি জানার চেষ্টা করছেন সিবিআই আধিকারিকরা। দেহরক্ষী হিসেবে অনুব্রতর দৈনন্দিন কাজের বিষয়ে সেহেগাল অবহিত বলে তাঁদের ধারণা।

এই পরিস্থিতিতে ভোট পরবর্তী হিংসা মামলায় আগামিকাল ফের অনুব্রতকে তলব করল সিবিআই। সূত্রে জানা গিয়েছে, কাল সিজিও কমপ্লেক্সে হাজির হতে পারেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। যদিও এখনও বীরভূমের বাড়িতেই রয়েছেন তিনি। কলকাতার উদ্দেশে রওনা হননি। ফলে কাল সিজিও কমপ্লেক্সে এলে বীরভূমের বাড়ি থেকে কখন রওনা দেবেন, সেই জল্পনা বাড়ছে।