খোঁজ নেই লালার, শুক্রবার সম্পত্তি বাজেয়াপ্ত করতে আদালতের পথে সিবিআই

এ দিন সময়সীমা শেষ হওয়ার কিছুক্ষণ আগেই আদালতে আসেন লালার আইনজীবীরা

খোঁজ নেই লালার, শুক্রবার সম্পত্তি বাজেয়াপ্ত করতে আদালতের পথে সিবিআই
চাঞ্চল্যকর দাবি বিকাশ মিশ্রের
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 10:43 PM

কলকাতা: পলাতক ঘোষণা করার পর এক মাস কেটে গেলেও বেপাত্তা কয়লা-কাণ্ডে অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। বৃহস্পতিবারই শেষ হয়ে গেল সেই এক মাসের মেয়াদ। তাই এবার নিয়ম মাফিক লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করতে চলেছে সিবিআই।

আগামিকাল, শুক্রবার আসানসোল সিবিআই বিশেষ আদালতে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন জানাবে সিবিআই। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রী ‘পর্যটক দলের ম্যানেজার’! রাজ্যের দেনা-পাওনা নিয়ে ফোঁস তৃণমূলের

লালাকে পলাতক ঘোষণা করার আগে তিন বার তলব করা হয়েছিল। তিনি হাজিরা না দেওয়ায় পলাতক ঘোষণা করা হয়। তারপর থেকে দেওয়া হয়েছিল ঠিক এক মাসের সময়সীমা। আর সেই সময়সীমা শেষ হয়ে যায় বৃহস্পতিবার বিকেল ৪ টেয়। পলাতক ঘোষণা করার পর এক মাস কেটে গেলেও যদি অভিযুক্ত আত্মসমর্পণ না করে সে ক্ষেত্রে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। তাই নিয়ম মেনে শুক্রবার সেই প্রক্রিয়ার পথে এগোবে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। কোন কোন সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে, সেই তালিকাও ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। সূত্রের খবর সেই তালিকায় রয়েছে লালার বাড়ি, গাড়ি ও অফিস।

এই মামলায় সিবিআই-এর তদন্ত করার আদৌ এক্তিয়ার আছে কিনা তা নিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে দায়ের হওয়া মামলার শুনানি শেষ হয় গত বুধবার। এর আগে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানিয়েছিলেন, বিজ্ঞপ্তি ছাড়া রাজ্য বা ইসিএল-এর কোনও এলাকায় সিবিআই তদন্ত করতে পারবে না। রেলের জায়গায় চুরি হয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন ছিল। বৃহস্পতিবার এক মাসের সময়সীমা শেষ হওয়ার কিছুক্ষণ আগে আদালতে আসেন লালার পক্ষের আইনজীবীরা। তাঁরা দাবি করেন, রেলের জায়গায় কোনও চুরি হয়নি। এই মামলারও রায় দান হবে আগামিকাল, শুক্রবার।