Kolkata Medical Hospital: TV9 বাংলা প্রশ্ন করতেই আন্দোলনে ‘বেহাল’ কলকাতা মেডিক্যালে বেড পেল সানিয়া বিবির সন্তান

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Dec 06, 2022 | 2:55 PM

পেডিয়াট্রিক বিভাগের চিকিৎসক শিশুটিকে দেখার পর রক্ত পরীক্ষা করার কথা লিখে দেন। কিন্তু হাসপাতালের সেন্ট্রাল ল্যাব বন্ধ থাকায় রক্ত পরীক্ষা হচ্ছিল না।

Kolkata Medical Hospital: TV9 বাংলা প্রশ্ন করতেই আন্দোলনে ‘বেহাল’ কলকাতা মেডিক্যালে বেড পেল সানিয়া বিবির সন্তান
কলকাতা মেডিক্যাল হাসপাতালে ছাত্র বিক্ষোভের জেরে সন্তানকে নিয়ে হয়রানির শিকার মা। নিজস্ব চিত্র

কলকাতা: দেড় বছরের শিশুর চিকিৎসা আগে নাকি আন্দোলন আগে? সানিয়া বিবির একরত্তিকে নিয়ে কলকাতা মেডিক্যাল হাসপাতালের এক বিভাগ থেকে আরেক বিভাগে ঘুরে হয়রানি হওয়ার ঘটনা এমনই প্রশ্ন তুলে দিল। মঙ্গলবার ভোর থেকে এমাথা-ওমাথা ঘোরার পর অবশেষে TV9 বাংলার উদ্যোগেই সন্তানের চিকিৎসা শুরু করাতে সমর্থ হলেন সানিয়া বিবি।

কলকাতা মেডিক্যাল হাসপাতালের অদূরেই থাকেন সানিয়া বিবি। তাঁর দেড় বছরের সন্তান সোহেল শেখের হঠাৎ করে নাক দিয়ে রক্তক্ষরণ হচ্ছিল। সকাল থেকে খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছিল। ছেলের চিকিৎসার জন্য ভোর ৫টার সময় মেডিক্যাল হাসপাতালে ছুটে এসেছিলেন সানিয়া বিবি। কিন্তু ছাত্র আন্দোলন ও তাদের বিক্ষোভের জেরে শত চেষ্টা করেও ছেলের চিকিৎসা শুরু করাতে পারছিলেন না সানিয়া বিবি। পেডিয়াট্রিক বিভাগের চিকিৎসক শিশুটিকে দেখার পর রক্ত পরীক্ষা করার কথা লিখে দেন। কিন্তু হাসপাতালের সেন্ট্রাল ল্যাব বন্ধ থাকায় রক্ত পরীক্ষা হচ্ছিল না। এদিকে, ক্রমশ নিস্তেজ হয়ে পড়ছিল ছোট্ট সোহেল। আদৌ তাকে বাঁচানো যাবে কিনা, তা নিয়ে সংশয়ে পড়ে যান সানিয়া বিবিও।

ঘটনাটি নজরে আসতেই দেড় বছরের শিশুটির চিকিৎসা শুরু করাতে উদ্যোগ নেয় TV9 বাংলা। দেড় বছরের শিশুর চিকিৎসা শুরু করাতে বিক্ষোভকারীদের দৃষ্টি আকর্ষণ করেন TV9 বাংলার প্রতিনিধি। দেড় বছরের শিশুটি কি চিকিৎসা পাবে না? একরত্তিকে বাঁচাতে বিক্ষোভকারীদের কাছে সরাসরি প্রশ্ন তুলে ধরা হয়। তারপরই শিশুটির রক্ত পরীক্ষা-সহ চিকিৎসার বন্দোবস্ত করা হয়। বর্তমানে পেডিয়াট্রিক বিভাগে ভর্তি রয়েছে সোহেল শেখ। TV9 বাংলার তরফে খবর পেয়েই পেডিয়াট্রিক বিভাগে ছুটে এসেছেন শিশু চিকিৎসক। শিশুটি সমস্ত রকম চিকিৎসা পাবে বলে আশ্বস্ত করেছেন মেডিক্যাল হাসপাতালের ডেপুটি সুপার। ছেলের চিকিৎসা শুরু হওয়ায় TV9 বাংলাকে ধন্যবাদও জানিয়েছেন সানিয়া বিবি।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla