Contai: সৌমেন্দুর বিপরীতে প্রার্থী উর্বশী! কাঁথিতে বড় চমক দিল কংগ্রেস

Congress Contai Candidate: কাঁথি লোকসভা কেন্দ্রে এবারের ভোটে তৃণমূল প্রার্থী করেছে উত্তম বারিককে। অধিকারী পরিবারের দুর্গ কাঁথিতে সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে ইতিমধ্যেই ভোটের প্রচারে নেমে পড়েছেন তিনি। আর এবার কংগ্রেসও তাঁদের প্রার্থী ঘোষণা করে দিল হাইভোল্টেজ কাঁথি লোকসভা আসনের জন্য।

Contai: সৌমেন্দুর বিপরীতে প্রার্থী উর্বশী! কাঁথিতে বড় চমক দিল কংগ্রেস
কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 9:23 PM

কলকাতা: লোকসভা ভোটে এবার বাংলার আরও একটি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। শনিবার ওড়িশার তিন আসন-সহ বাংলার কাঁথি লোকসভা আসনের জন্য প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। বাংলার ৪২ আসনের মধ্যে অন্যতম হাইভোল্টেজ আসন হল কাঁথি। এই এলাকাকে এককথায় অধিকারী পরিবারের গড় হিসেবে ধরা হয়। শান্তিকুঞ্জের অভিভাবক শিশির অধিকারী দীর্ঘদিন কাঁথির সাংসদ থেকেছেন। তবে এবার কাঁথি থেকে প্রার্থী হয়েছেন শিশিরবাবুর ছোট ছেলে সৌমেন্দু অধিকারী। তিনি বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই। এবার সেই জায়গায় কংগ্রেস প্রার্থী করল উর্বষী ভট্টাচার্যকে।

Congress Candidate for Contai

কাঁথির কংগ্রেস প্রার্থী উর্বষী ভট্টাচার্য

পেশায় আইনজীবী উর্বষী ভট্টাচার্য কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বাংলার রাজনীতিতে সেভাবে পরিচিত মুখ না হলেও, কংগ্রেসি ঘরানার রাজনীতিতে বহুকাল ধরে রয়েছেন তিনি। কংগ্রেসের দিল্লি নেতৃত্বের সঙ্গেও তাঁর বেশ ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে চর্চা রয়েছে রাজনৈতিক মহলে। বঙ্গ রাজনীতিতে একেবারে সামনের সারিতে না থাকলেও, রাজনীতির আঙিনায় একেবারেই নবাগতা নন তিনি। এক দশকেরও বেশি সময় ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। এবারের লোকসভা ভোটে হাইভোল্টেজ কাঁথিতে সেই উর্বষী ভট্টাচার্যের উপরেই ভরসা রাখল কংগ্রেসের দিল্লির নেতৃত্ব।

কাঁথি লোকসভা কেন্দ্রে এবারের ভোটে তৃণমূল প্রার্থী করেছে উত্তম বারিককে। অধিকারী পরিবারের দুর্গ কাঁথিতে সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে ইতিমধ্যেই ভোটের প্রচারে নেমে পড়েছেন তিনি। আর এবার কংগ্রেসও তাঁদের প্রার্থী ঘোষণা করে দিল হাইভোল্টেজ কাঁথি লোকসভা আসনের জন্য। আগামী ২৫ মে ষষ্ঠ দফায় ভোট রয়েছে কাঁথিতে। এখন দেখার ভোট ময়দানে এই অতি চর্চিত লোকসভা আসনে কতটা ছাপ ফেলতে পারেন কংগ্রেসের উর্বষী ভট্টাচার্য।