রাজ্যের তদন্তে অসন্তুষ্ট আদালত দায়িত্ব দিল সিবিআইকে

২০১৮ সালের ১৭ এপ্রিল এসএসবি বা সশস্ত্র সীমা বলের গোয়েন্দা অফিসার রবীন্দ্রনাথ রায়ের দেহ উদ্ধার হয় নকশালবাড়ি স্টেশন এবং বাতাসিয়া হল্টের মাঝামাঝি এলাকায়।

রাজ্যের তদন্তে অসন্তুষ্ট আদালত দায়িত্ব দিল সিবিআইকে
প্রতীকী চিত্র।
সায়নী জোয়ারদার

|

Jan 27, 2021 | 6:09 PM

কলকাতা: কেন্দ্রীয় সরকারের এক গোয়েন্দা অফিসারের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাজ্যের তদন্তে অসন্তুষ্ট হাইকোর্ট। এবার সিবিআইয়ের হাতে তুলে দিল তদন্তের ভার। গত দু’বছরে তদন্তের যে গতি তাতে খুশি নয় আদালত। তাই বুধবার তদন্তের দায়িত্ব তুলে দেওয়া হল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে।

দু’বছর ধরে রাজ্য পুলিশ যে ভাবে তদন্ত করেছে এবং তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যে ‘ত্রুটি’ দেখিয়েছে, তাতে মৃতের পরিবার সঠিক বিচার পাবে না বলে মনে করছে হাইকোর্ট। বিচারপতি মৌসুমি ভট্টাচার্য জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে চার সপ্তাহের মধ্যে সিবিআইকে তদন্তভার হাতে নেওয়ার নির্দেশ দেন। একইসঙ্গে তদন্ত শুরুর আড়াই মাসের মধ্যে তার প্রাথমিক রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আরও পড়ুন: দু’দিনের সফরে ফের বাংলায় অমিত শাহ, যাবেন মায়াপুরে

২০১৮ সালের ১৭ এপ্রিল এসএসবি বা সশস্ত্র সীমা বলের গোয়েন্দা অফিসার রবীন্দ্রনাথ রায়ের দেহ উদ্ধার হয় নকশালবাড়ি স্টেশন এবং বাতাসিয়া হল্টের মাঝামাঝি এলাকায়। দেহটিতে বেশ কিছু আঘাতের চিহ্ন ছিল। কিন্তু পুলিশ সেই তদন্তে প্রয়োজনীয় কোনও তথ্য প্রমাণ সংগ্রহ না করতে না পারায় এবার সে তদন্তের ভার গেল সিবিআইয়ের হাতে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla