Electric Supply: কারেন্ট অফ? গরমে সেদ্ধ হচ্ছেন? CESC, WBSEDCL-কে বড় বার্তা মন্ত্রীর

CESC and WBSEDCL: বিদ্যুৎ উন্নয়ন ভবনে সিইএসসি ও রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। গুরুত্বপূর্ণ ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ দফতরের সচিব শান্তনু বসুও। এই তীব্র গরমে রাজ্যবাসীর কাছে কীভাবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া যায়, সেই নিয়ে বিস্তর আলোচনা হয় বৈঠকে।

Electric Supply: কারেন্ট অফ? গরমে সেদ্ধ হচ্ছেন? CESC, WBSEDCL-কে বড় বার্তা মন্ত্রীর
প্রতীকী ছবিImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 7:49 PM

কলকাতা: তীব্র গরমে নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। চাঁদিফাটা রোদ্দুর। গরমে সেদ্ধ হওয়ার জোগাড়। এসবের মধ্যেই এবার রাজ্যবাসীর কাছে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ বৈঠকে বসল রাজ্য। সোমবার দুপুরে বিদ্যুৎ উন্নয়ন ভবনে সিইএসসি ও রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। গুরুত্বপূর্ণ ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ দফতরের সচিব শান্তনু বসুও। এই তীব্র গরমে রাজ্যবাসীর কাছে কীভাবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া যায়, সেই নিয়ে বিস্তর আলোচনা হয় বৈঠকে।

সোমবারের ওই বৈঠকে সিইএসসি কর্তৃপক্ষকে আরও দ্রুততার সঙ্গে শহরবাসীর কাছে পরিষেবা পৌঁছে দেওয়ার বার্তা দেন মন্ত্রী অরূপ বিশ্বাস। পাশাপাশি কোথাও কোনও টেকনিক্যাল ফল্ট হলে, কী করণীয়, তাও বলে দেওয়া হয়েছে এদিনের বৈঠকে। সিইএসসির কাছে ১০০টি জেনারেটর রয়েছে। মন্ত্রীর স্পষ্ট বার্তা, কোথাও কোনও টেকনিক্যাল ফল্ট হলে সঙ্গে সঙ্গে সেই জেনারেটর দিয়ে বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দিতে হবে। পাশাপাশি লোকবল ও মোবাইল ভ্যানের সংখ্য়া আরও বাড়ানোর কথাও বলা হয়েছে সিইএসসিকে।

শুধু সিইএসসিকেই নয়, কড়া বার্তা দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন নিগমকেও। রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের হাতে রয়েছে ৪৫০টি জেনারেটর। কোথাও কোনও ফল্ট হলে যাতে দ্রুত সেই এলাকায় জেনারেটর দিয়ে মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হয়, সেই নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। যেভাবে তীব্র গরমে নাজেহাল অবস্থা হচ্ছে রাজ্যবাসীর,তাতে বিদ্যুৎ পরিষেবার ক্ষেত্রে আমজনতার যাতে কোনও সমস্যা না হয়… সেই বার্তা স্পষ্ট করে দেওয়া হয়েছে সোমবারের বৈঠকে।