Illegal Construction: রাস্তায় ঘুরছেন ইঞ্জিনিয়ররা, বেআইনি নির্মাণ দেখলেই তুলছেন ছবি

Illegal Construction: আজ মুচিবাজার এলাকায় পৌঁছে যান কলকাতা পুরসভার ইঞ্জিনিয়াররা। হাতে-কলমে অ্যাপয়ের মাধ্যমে চিহ্নিত করেন কিছু ভগ্ন প্রায় বাড়ি। অ্যাপটির নাম কেএমসি এমপ্লয়ি অ্যাপ। ইঞ্জিনিয়র শাহাবুদ্দিন মণ্ডল বলেন,"সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভেবেই এই কর্মসূচি। আমাদের স্পটে যেতে হবে। তারপর সেই রিপোর্ট জমা দিতে হবে।"

Illegal Construction: রাস্তায় ঘুরছেন ইঞ্জিনিয়ররা, বেআইনি নির্মাণ দেখলেই তুলছেন ছবি
কলকাতা পুরসভার ইঞ্জিনিয়ররা পথেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2024 | 3:25 PM

কলকাতা: বেআইনি বাড়ি পর্যবেক্ষণে এবার সক্রিয় পদক্ষেপে কলকাতা পুরসভা। নতুন একটি অ্যাপের মাধ্যমে পুরসভার ইঞ্জিনিয়ররা বেআইনি বাড়ি এবং ভগ্ন প্রায় বাড়িগুলি চিহ্নিতকরণের কাছে শুরু করল। যেখানে-যেখানে বেআইনি নির্মাণ রয়েছে বা ভগ্ন বাড়ি রয়েছে সেই এলাকায় পৌঁছে যাচ্ছেন ইঞ্জিনিয়াররা। এরপর অ্যাপের মাধ্যমে সেই বাড়ির ছবি সেই বাড়ির অবস্থা জানিয়ে দেওয়া হচ্ছে বিল্ডিং বিভাগের শীর্ষ ব্যক্তিদের কাছে।

আজ মুচিবাজার এলাকায় পৌঁছে যান কলকাতা পুরসভার ইঞ্জিনিয়াররা। হাতে-কলমে অ্যাপয়ের মাধ্যমে চিহ্নিত করেন কিছু ভগ্ন প্রায় বাড়ি। অ্যাপটির নাম কেএমসি এমপ্লয়ি অ্যাপ। ইঞ্জিনিয়র শাহাবুদ্দিন মণ্ডল বলেন,”সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভেবেই এই কর্মসূচি। আমাদের স্পটে যেতে হবে। তারপর সেই রিপোর্ট জমা দিতে হবে। এই ধরনের কোনও কাণ্ড হওয়ার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া যাবে।

অপরদিকে, এই তৎপরতা হলে হয়ত ভালই হতো। এমনটাই বললেন তিন নম্বর বড় চেয়ারম্যান অনিন্দ্য রাউথ। এই অ্যাপের মাধ্যমে যাবতীয় তথ্য জানতে পারবেন পুলিশও। ধাপে ধাপে সাধারণ মানুষও যাতে এই অ্যাপ ব্যবহার করেন ও কোথায় বেআইনি বাড়ি রয়েছে ভগ্নপ্রায় বাড়ি রয়েছে সেটাও জানতে পারবেন বলে জানান অনিন্দ্য রউথ।