গাড়ি দেখেই সন্দেহ হয়েছিল পুলিশের, আটকে জিজ্ঞাসাবাদ করতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল

নিউটাউন থেকে ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে গ্রেফতার করল পুলিশ।

গাড়ি দেখেই সন্দেহ হয়েছিল পুলিশের, আটকে জিজ্ঞাসাবাদ করতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল
ধৃত তারক মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 4:17 PM

কলকাতা: শহরের জালিয়াতির জাল যেন ক্রমশ আরও বিস্তৃত হয়েই চলেছে। এ বার নিউটাউন থেকে ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে গ্রেফতার করল পুলিশ। সূত্রের খবর, সোমবার বিকেলে মানবাধিকার কমিশনের লোগো লাগানো একটি গাড়ি বাজেয়াপ্ত করা হয়। ভুয়ো চেয়ারম্যানের পাশাপাশি আরও দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত তারক মণ্ডল (ভুয়ো চেয়ারম্যান) নিউটাউনেরই বাসিন্দা বলে জানা গিয়েছে। অপর দুই ধৃতের মধ্যে সত্যেন্দ্র নাথ যাদব (গাড়ির চালক) বিহারের বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, গতকাল বিকালে নিউটাউন নারকেল বাগান মোড়ে আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের বোর্ড লাগানো ওই গাড়ি নজরে আসে। কিন্তু সন্দেহ হয় পুলিশের। গাড়িটিকে আটকে বৈধ কাগজপত্র দেখতে চাওয়া হলে দেখাতে না পারায় সকলকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, তারক একটি ইনোভা গাড়ি নিয়ে সেই আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের বোর্ড লাগিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াত। এবং নিজের সঙ্গে থাকা দু’জনকে নিরাপত্তারক্ষী হিসাবে পরিচয় দিত।

যদিও জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ওই দু’জন আসলে লেবার। এদের মূল কাজ ছিল, বিভিন্ন জায়গায় ঘুরে সমস্যায় থাকা মানুষদের খুঁজে বের করে তাঁদের সমস্যা মিটিয়ে দেবে বলে আশ্বস্ত করে টাকা আদায় করা। কারোর পুলিশি সমস্যা হোক, বা প্রোমোটিং সংক্রান্ত সমস্যা; সব মিটিয়ে দেওয়ার নাম করে ওই দু’জন টাকা আদায় করতো বলে পুলিশ সূত্রে খবর। আজ তাঁদের বারাসত আদালতে তুলে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। আরও পড়ুন: ‘আমায় খুন করার আগে আমিই মেরে দিয়েছি’, স্বীকারোক্তি নিমতায় সুমনা খুনে ধৃত ছোট্টুর