Calcutta High Court: ইডিকে যুক্ত করার নির্দেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টের দুয়ারে অরূপ-ফিরহাদ-জ্যোতিপ্রিয়

Property of Political Leaders: আবেদনকারীদের মধ্যে রয়েছেন অরূপ রায়, ফিরহাদ হাকিম এবং জ্যোতিপ্রিয় মল্লিক। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই আবেদন জানানো হয়েছে।

Calcutta High Court: ইডিকে যুক্ত করার নির্দেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টের দুয়ারে অরূপ-ফিরহাদ-জ্যোতিপ্রিয়
সাংবাদিক ব
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 12, 2022 | 3:35 PM

কলকাতা : ১৯ জন নেতার সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এবার সেই নির্দেশ প্রত্যাহারের আবেদন জানালেন তৃণমূল নেতারা। আবেদনকারীদের মধ্যে রয়েছেন অরূপ রায়, ফিরহাদ হাকিম এবং জ্যোতিপ্রিয় মল্লিক। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই আবেদন জানানো হয়েছে। সেপ্টেম্বর মাসে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। শুনানির সম্ভব্য দিন ১২ সেপ্টেম্বর। প্রসঙ্গত, যে ১৯ জন নেতার সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল আদালত, সেই ১৯ জন নেতার তালিকায় রয়েছেন এই তিন আবেদনকারী নেতা। এছাড়া রয়েছেন মলয় ঘটক, অর্জুন সিং, ব্রাত্য বসু, সব্যসাচী দত্ত সহ আরও অনেক নেতা। তালিকায় রয়েছেন প্রয়াত সুব্রত মুখোপাধ্যায় এবং প্রয়াত সাধন পাণ্ডেও।

এই সব নেতাদের সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলাতেই প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে পার্টি করার নির্দেশ দিয়েছিল। এবার হাইকোর্টের সেই নির্দেশকে প্রত্যাহার করার আবেদন জানিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন শাসক দলের তিন নেতা।

প্রসঙ্গত, নেতাদের সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত মামলাটি ২০১৭ সালে করা হয়েছিল। সম্প্রতি নতুন করে এই মামলাটি ওঠে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। সোমবার সেই মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি বাড়ি থেকে কোটি কোটি অঙ্কের টাকার পাহাড় উদ্ধার হয়েছে। এই অর্পিতা মুখোপাধ্যায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে দাবি করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমন এক পরিস্থিতিতে রাজনৈতিক নেতাদের সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্ট থেকে ইডিকে যুক্ত করার নির্দেশ স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla