Haridevpur Theft: মিড-ডে মিলের দেড় লক্ষ টাকার চাল-ডাল ‘চুরি’, চাঞ্চল্য হরিদেবপুরে

Haridevpur Theft: মিড-ডে মিলের দেড় লক্ষ টাকার চাল-ডাল 'চুরি', চাঞ্চল্য হরিদেবপুরে
প্রতীকী চিত্র

Haridevpur Theft: জানা গিয়েছে, এই সেন্টার থেকেই কলকাতা পুরসভার ১১৫ এবং ১৪৩ নম্বর ওয়ার্ডের ১৬ টি স্কুলে মিড ডে মিল সরবরাহ করা হয়।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 20, 2022 | 12:16 PM

কলকাতা: মিড ডে মিলের চাল-ডাল চুরির অভিযোগ। মোট দেড় লক্ষ টাকার চুরির অভিযোগ ঘিরে চাঞ্চল্য। তাও আবার খোদ কলকাতার বুকেই। কলকাতা পৌরসভার ১১৫ নম্বর ওয়ার্ডের হরিদেবপুর থানার অন্তর্গত মিড-ডে-মিল সেন্টার থেকে চুরি গিয়েছে দেড় লক্ষ টাকার সামগ্রী এবং খাদ্য সামগ্রী।

জানা গিয়েছে, এই সেন্টার থেকেই কলকাতা পুরসভার ১১৫ এবং ১৪৩ নম্বর ওয়ার্ডের ১৬ টি স্কুলে মিড ডে মিল সরবরাহ করা হয়। ৩ দিন আগে ওই এলাকার আরও একটি স্কুল থেকে মিড ডে মিলের খাদ্য সামগ্রী চুরি হয়েছিল। এবার বাসনপত্র এবং খাদ্য সামগ্রী পুরোটাই নিয়ে গেল দুষ্কৃতীরা। রাতের অন্ধকারে দরজার তালা ভেঙে।

জানা যাচ্ছে, গত সপ্তাহেই ওই এলাকায় পরপর তিনটি বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। তাছাড়াও এলাকার আরও একটি স্কুলে চুরির ঘটনা ঘটে। তারপরই স্থানীয় বাসিন্দাদের তরফে থানায় খবর দেওয়া হয়।

পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে। এলাকাবাসীদের সঙ্গে কথা বলে পুলিশ। কিন্তু তারই মধ্যে ফের এই ধরনের ঘটনায় এলাকায় নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে।

এলাকার জনপ্রতিনিধি তথা স্থানীয় তৃণমূল নেতৃত্ব রত্না শূর বলেন, “আমার তো মাথাতেই আসছে কী করব। আগেই যখন চুরির ঘটনা ঘটেছিল, আমি পুলিশ বলেছিলাম, এখানে টহলদারি বাড়াতে। তার মধ্যেই আবারও এত বড় চুরি। ১৬ টা স্কুলের মিড ডে মিল সরবরাহ হওয়ার কথা ছিল। কিন্তু কীভাবে এখন তা সম্ভব, তা বুঝে উঠতে পারছি না।” তাঁর অনুমান, এই ঘটনায় একটি চক্রই জড়িত। তাদের খোঁজে পুলিশ কড়া নজরদারি বাড়ানোর কথা বলেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

পুলিশ জানিয়েছে, এলাকায় তল্লাশি চলছে। যে জায়গায় চুরি হয়েছে, সেখানে কোনও সিসি ক্যামেরা নেই। ফলে তদন্তে কিছুটা বেগ পেতে হচ্ছে। তবে আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সন্দেহজনক কাউকে লাগলে, তাকে চিহ্নিত করার চেষ্টা করছেন তদন্তকারীরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA