‘দৃষ্টান্তমূলক’ কাজের সম্মান, ‘মুখ্যমন্ত্রীর পুলিশ পদক’ পাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনার-সহ ৭ আইপিএস

Police Medal: 'পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস'-এর সম্মান দেওয়া হচ্ছে আইপিএস পীযূষ পাণ্ডে এবং আইপিএস ডিপি সিংকে। এখন পীযূষ পাণ্ডে রয়েছেন এডিজি (কারা)-র দায়িত্বে এবং ডিপি সিংহ উত্তরবঙ্গের আইজি। প্রশংসনীয় কাজের জন্য পদক পাচ্ছেন মোট সাত জন আইপিএস অফিসার।

'দৃষ্টান্তমূলক' কাজের সম্মান, 'মুখ্যমন্ত্রীর পুলিশ পদক' পাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনার-সহ ৭ আইপিএস
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 10:50 PM

কলকাতা: ৭৫ তম স্বাধীনতা দিবসে (Independence Day) মুখ্যমন্ত্রীর পুলিশ পদক (Chief Minister Police Medal) প্রাপকদের নাম ঘোষণা করল রাজ্য সরকার। অনন্য কৃতিত্বের জন্য এবার পদক পাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

‘পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’-এর সম্মান দেওয়া হচ্ছে আইপিএস পীযূষ পাণ্ডে এবং আইপিএস ডিপি সিংকে। এখন পীযূষ পাণ্ডে রয়েছেন এডিজি (কারা)-র দায়িত্বে এবং ডিপি সিংহ উত্তরবঙ্গের আইজি। প্রশংসনীয় কাজের জন্য পদক পাচ্ছেন মোট সাত জন আইপিএস অফিসার। আগামী ১৫ আগস্ট, স্বাধীনতা দিবসে এঁদের প্রত্যেককে সম্মানিত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রত্যেক বছর কর্মদক্ষতার জন্য পুলিশ কর্তাদের সম্মান জানায় রাজ্যের স্বরাষ্ট্র দফতর। বিশেষ কাজের কৃতিত্ব স্বরূপ মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরষ্কার পান তাঁরা। বাংলায় ২০১৬ এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনের দায়িত্ব সামলেছেন আইপিএস সৌমেন মিত্র। দারুণ দক্ষতার সঙ্গে কলকাতার ভোট সামলেছেন তিনি। কলকাতার সেই নগরপালকে সম্মান জানাচ্ছে রাজ্য সরকার।

উল্লেখ্য, দৃষ্টান্তমূলক কাজ এবং প্রশংসাযোগ্য কাজ, এই দুই বিভাগে পুলিশ আধিকারিকদের সম্মানিত করে রাজ্য সরকার। এবার প্রথম বিভাগে পুরষ্কৃত হচ্ছেন কলকাতার নগরপাল সৌমেন মিত্র-সহ তিন পুলিশ আধিকারিক। বাকি সাতজন পুরষ্কৃত হচ্ছে দ্বিতীয় বিভাগে। তাঁদের মধ্যে রয়েছেন কোচবিহার, সুন্দরবন, পূর্ব মেদিনীপুর, পশ্চিম ও মেদিনীপুর জেলার পুলিশ সুপাররা। এঁরা হলেন, কোচবিহারের পুলিশ সুপার সুমিত কুমার, সুন্দরবনের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার কে অমরনাথ, পশ্চিম মেদিনীপুরের সুপার দীনেশ কুমার।

এর পাশাপাশি পদক পাবেন সিআইডি আইজি আনন্দ কুমার, কলকাতার যুগ্ম কমিশনার সৈয়দ ওয়াকার রাজা ও কলকাতা পুলিশের এসটিএফের ডিসি অপরাজিতা রাই। আগামী রবিবার রেড রোডে রাজ্য সরকার আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই পুলিশ অফিসারদের সম্মানিত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও পড়ুন: টিকা কেন্দ্রে অকারণ জমায়েত নয়, জেলা শাসকদের কড়া বার্তা মুখ্যসচিবের