Rain Update: দক্ষিণবঙ্গে বৃষ্টিতে ঘাটতি! মাথায় হাত ধান চাষীদের, হাওয়া অফিস কিন্তু বলছে দু’দিনেই ঘুরতে পারে খেলা

Rain Update: বৃহস্পতিবার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম, দুই মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। হালকা বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

Rain Update: দক্ষিণবঙ্গে বৃষ্টিতে ঘাটতি! মাথায় হাত ধান চাষীদের, হাওয়া অফিস কিন্তু বলছে দু’দিনেই ঘুরতে পারে খেলা
কী বলছে আবহাওয়া দফতর? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 12:15 AM

কলকাতা: কী অবস্থার বাংলার আকাশের? বৃষ্টি হচ্ছে, কিন্তু বর্ষার বৃষ্টির সেই দাপট কোথায়? দক্ষিণবঙ্গে জেলায় জেলায় বড়সড় ঘাটতি বৃষ্টিতে। রাজ্যজুড়ে আমন ধান রোপনের তোড়জোড় চলছে পুরোদমে। এই অবস্থায় বৃষ্টি ভালমতো না হলে যে মাথায় পড়বে কৃষকদের তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে হাওয়া অফিস বলছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি আগামী ৪৮ ঘন্টা পর নিম্নচাপে পরিণত হতে পারে। তবে সেই সম্ভাবনা খুবই কম। 

আর যদি নিম্নচাপে পরিণত হয় তাহলে তা উত্তর বঙ্গোপসাগরের উপর হতে পারে বলে মনে করছেন আলিপুরের আবহাওয়াবিদেরা। বর্তমানে ঘূর্ণাবর্তটি দক্ষিণ দিকে হেলে রয়েছে। তাই বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস বলছে, আগামী ৭ দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে। সে ক্ষেত্রে খানিকটা হলেও চিন্তা দূর হতে পারে ধান চাষীদের। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। 

বৃহস্পতিবার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম, দুই মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। হালকা বৃষ্টি হতে পারে কলকাতাতেও। তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে ধীরে ধীরে কমছে বৃষ্টির দাপট। আগামী দুই দিন খুবই কম বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে ছবিটা বদলাতে পারে শনিবার থেকে। শনিবার থেকে সোমবার বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। এরমধ্যে শনিবার দার্জিলিং এবং কালিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।