‘জোগানে ঘাটতিতে বন্ধ কোভিশিল্ড প্রদান’, পুরনিগমের বিজ্ঞপ্তির এক দিনের মাথায় বাংলায় এল ডোজ়

Covishield: মঙ্গলবার আরও ৩ লক্ষ ৭০ হাজার ৮৪০ ডোজ় কোভিশিল্ড আসছে। এটাও কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে রাজ্যে।

'জোগানে ঘাটতিতে বন্ধ কোভিশিল্ড প্রদান', পুরনিগমের বিজ্ঞপ্তির এক দিনের মাথায় বাংলায় এল ডোজ়
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 1:34 PM

কলকাতা: বঙ্গে টিকা সঙ্কট মেটাতে উদ্যোগী কেন্দ্র। ভ্যাকসিনের আকাল মেটাতে রাজ্যে আসছে ৩ লক্ষ ৩১ হাজার ৩৩০ ডোজ় কোভিশিল্ড (Covishield)। কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে এই ভ্যাকসিন।

তাছাড়া মঙ্গলবার আরও ৩ লক্ষ ৭০ হাজার ৮৪০ ডোজ় কোভিশিল্ড আসছে। এটাও কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে রাজ্যে। মোট ৭ লক্ষ ২ হাজার ১৭০ ডোজ় ভ্যাকসিন একই দিনে আসছে। এর ফলে কিছুটা হলেও রাজ্যে ভ্যাকসিনের অভাব মিটবে।

সোমবারই বিজ্ঞপ্তি দিয়ে কোভিশিল্ডের সমস্যার কথা জানিয়েছিল পুরনিগম। তাতে বলা হয়েছিল, “ভারত সরকারের থেকে পর্যাপ্ত টিকার জোগানের অভাবে আগামী ১০ অগস্ট, মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য সমস্ত কোভিশিল্ড প্রদান কেন্দ্র বন্ধ থাকবে। সাধারণভাবেই চলবে কোভ্যাক্সিনের কেন্দ্র।”

সোমবার পুর স্বাস্থ্যকেন্দ্রগুলিতে কোভিশিল্ড প্রদান করা হয়। কিন্তু মঙ্গলবার থেকে কোভিশিল্ড আকালে তা বন্ধ করে দেওয়া হয়। এরপর আজই কোভিশিল্ড বাংলায় পাঠায় কেন্দ্র। উল্লেখ্য, এর আগে গত শুক্রবারও কোভিশিল্ড ডোজ় প্রদান বন্ধ করে দিয়েছিল পুরসভা। পর্যাপ্ত পরিমাণ ডোজ় এলে ফের টিকা দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

পুরনিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, কেন্দ্রের তরফে পর্যাপ্ত পরিমাণ কোভিশিল্ডের সরবরাহ না হওয়ায় এই বিপত্তি। জোগান বাড়লেই, ফের কোভিশিল্ড ডোজ় দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়। যদিও ফিরহাদ হাকিমের এই মন্তব্যের পরই কলকাতায় এসে পৌঁছায় কোভিশিল্ডের ৩৫৭,২৪০ ডোজ়। আরও পড়ুন: ‘আমার সঙ্গে খারাপ করতে পারে ওরা’, টলিউড-অভিনেতার বাড়ি থেকে বধূর রহস্যজনক ফোন