Kolkata Metro: ৪০ থেকে বেড়ে ৬২, একধাক্কায় বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা

Kolkata Metro: আরও কিছুটা বাড়ানো হল মেট্রো রেলের সংখ্যা। বর্তমানে ৪০ থেকে বাড়িয়ে আগামী দিনে ৬২ টি মেট্রো চালানো হবে

Kolkata Metro: ৪০ থেকে বেড়ে ৬২, একধাক্কায় বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা
ফাইল চিত্র

কলকাতা: সাধারণের জন্য ছাড় নেই। তবে বিশেষ পরিষেবার সঙ্গে যুক্ত কিছু পেশার মানুষদের জন্য চলছে কলকাতা মেট্রো। ধীরে ধীরে সেই বিশেষ পরিষেবার জন্য চলা মেট্রোর উপরও চাপ বাড়ছে। যে কথা মাথায় রেখে এ বার একধাক্কায় আরও কিছুটা বাড়ানো হল মেট্রো রেলের সংখ্যা। বর্তমানে ৪০ থেকে বাড়িয়ে আগামী দিনে ৬২ টি মেট্রো চালানো হবে। বিশেষ পরিষেবার সঙ্গে যুক্ত যাত্রীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেট্রো সূত্রে খবর, সকাল ৯ টার পরিবর্তে এখন থেকে সকাল সাড়ে ৮ টা থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। চালানো হবে সকাল সাড়ে ১১ টার পর্যন্ত। অফিস ফেরত যাত্রীদের জন্য আবার বিকেল পৌনে ৪ টে, অর্থাৎ ৩ টে ৪৫ মিনিটে পরিষেবা শুরু হবে। দু তরফেই শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা সাড়ে ৬ টায়। ১১ থেকে ১২ মিনিট অন্তর মেট্রো চলবে। তবে রবিবার কোনও মেট্রো পরিষেবা পাওয়া যাবে না।

আরও পড়ুন: Fake Vaccination: ভুয়ো টিকা-কাণ্ডে চাপ বাড়িয়ে স্বাস্থ্যভবনে শুভেন্দু, সিবিআই তদন্ত চাইছে বিজেপি

করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রাজ্যজুড়ে আগামী মাসের ১ তারিখ পর্যন্ত বৃদ্ধি হয়েছে কার্যত লকডাউন। রাজ্য জুড়েই চলছে বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ। পরিবহণের ক্ষেত্রে বিধিনিষেধ কার্যকর করা হলেও দোকানপাট বা রেস্তরাঁ খোলার রাখার সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। তবে আগের চেয়ে বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তার মধ্যে মেট্রোর এই বিশেষ পরিষেবার অঙ্গ হিসাবে ট্রেনের সংখ্যা বাড়ানো হল। কিন্তু তা নির্দিষ্ট কয়েকটি পেশার সঙ্গে যুক্তদের জন্য। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা মেট্রো ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন: ‘আগে হলফনামা গ্রহণের আবেদন করুন হাইকোর্টে’, মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীকে বলল সুপ্রিম কোর্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla