‘#রিজাইন দিলীপ ঘোষ’! ফের বিস্ফোরক তথাগত

#ResignDilipGhosh: বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষের অপসারণ চাইছেন তিনি? চর্চা তুঙ্গে। তথাগত রায় প্রকাশ্যে এনেছেন বেশ কিছু ছবিও।

'#রিজাইন দিলীপ ঘোষ'! ফের বিস্ফোরক তথাগত
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 11:44 AM

কলকাতা: আবারও বিস্ফোরক বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। ফের রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে সরব হয়ে একাধিক টুইট করেছেন তিনি। ‘হ্যাশ ট্যাগ রিজাইন দিলীপ ঘোষ’ (#Resign Dilip Ghosh) বলে জনৈক এক ব্যক্তির টুইট রিটুইট করেছেন তিনি।  তবে কি অন্যের টুইট প্রকাশ্যে এনে বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে দিলীপ ঘোষের অপসারণ চাইছেন তিনিও? রাজনৈতিক মহলে চর্চা তুঙ্গে। তথাগত রায় প্রকাশ্যে এনেছেন আরও কিছু ছবিও। জনৈক এক ব্যক্তি টুইট করে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের চিফ এজেন্টে সোহেলের একাধিক ছবি পোস্ট করেছেন। তাতে একাধিক তৃণমূলের নেতাদের সঙ্গে দেখা যাচ্ছে সোহেলকে। সেই টুইটই রিটুইট করে তথাগত রায় জানতে চেয়েছেন ‘ইজ় ইট ট্রু?’।

নির্বাচনে বিপর্যয়ের পর থেকেই ‘বিদ্রোহী’ হয়ে উঠেছেন তথাগত রায়। রাজ্য নেতৃত্বের ভূমিকা ও পারদর্শিতা-দূরদর্শিতা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন। দলবিরোধী একের পর এক মন্তব্যে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার মুখোমুখি বসতেও হয়েছে তাঁকে। কিন্তু তারপরও দমেন নি তিনি। তাঁকে একটি রিপোর্ট জমা দিতে বলা হয়। সেখানেও তিনি দলের চার নেতার বিরুদ্ধে সরব হন।

সপ্তাহ খানেক আগে ২ কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খোলেন তিনি। রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ও সহ পর্যবেক্ষক অরবিন্দ মেননকে আক্রমণ করেন বিজেপি নেতা তথাগত রায়। ভোটে বাংলায় দলের ভরাডুবির পর তাঁদের কেন আর দেখা মিলছে না, তা নিয়ে প্রশ্ন তোলেন।

আরও পড়ুন: বিধি নিষিধের বেড়াজাল ‘ডোন্ট কেয়ার’! অনড় বিজেপির লক্ষ্য আজ লালবাড়ি

তবে বিশ্লেষকদের কথায় তথাগত রায় বনাম দিলীপ ঘোষ- বাংলায় গেরুয়া শিবিরের এই মুখের দ্বন্দ্ব কিন্তু নতুন কিছু নয়। একাধিকবার দিলীপ ঘোষের বিরুদ্ধেও মন্তব্য করেছেন তথাগত রায়। তবে প্রশ্ন উঠেছে, এতবার বিক্ষোভ, ক্ষোভ প্রকাশের পরও কেন তথাগত রায়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না দল? সূত্রের খবর, তথাগত রায় যেহেতু অত্যন্ত বর্যীয়ান একজন নেতা, তাঁর বিরুদ্ধে আকস্মিক দলের তরফে কোনও ব্যবস্থা নেওয়া যায় না। তবে বর্যীয়ান নেতার এই পদক্ষেপে রীতিমতো অস্বস্তিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।