Durga Puja 2022: ‘কোনও পুজোর উদ্বোধন করেননি মমতা’, ব্যাখ্যা দিয়ে বোঝালেন কুণাল

Durga Puja: মহালয়ার আগে থেকেই শহরে শুরু হয়ে গিয়েছে পুজো মণ্ডপের উদ্বোধন। আর এই নিয়েই বিভিন্ন খোঁচা দিতে শুরু করেছে বিজেপি শিবির। বিশেষ করে মহালয়ার আগেই পুজো মণ্ডপের উদ্বোধন কেন? তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

Durga Puja 2022: 'কোনও পুজোর উদ্বোধন করেননি মমতা', ব্যাখ্যা দিয়ে বোঝালেন কুণাল
কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 5:00 PM

কলকাতা: তিলোত্তমায় এবার দুর্গাপুজো আরও জাঁকজমকপূর্ণ। ইউনেস্কোর বিশেষ স্বীকৃতিকে উদযাপন করতে এক মাস আগে থেকেই শারদোৎসব শুরু হয়ে গিয়েছে শহরে। ১ সেপ্টেম্বর কলকাতার রাজপথে শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। ইতিমধ্যে কলকাতার বিভিন্ন বড় বড় দুর্গাপুজো মণ্ডপের উদ্বোধনও হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী নিজে ঘুরে ঘুরে উদ্বোধন করছেন মণ্ডপের। মহালয়ার আগে থেকেই শহরে শুরু হয়ে গিয়েছে পুজো মণ্ডপের উদ্বোধন। আর এই নিয়েই বিভিন্ন খোঁচা দিতে শুরু করেছে বিজেপি শিবির। বিশেষ করে মহালয়ার আগেই পুজো মণ্ডপের উদ্বোধন কেন? তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। এবার তার জবাব দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ব্যাখ্যা দিয়ে বোঝালেন, মমতা ‘পুজোর উদ্বোধন’ নয়, ‘উৎসবের উদ্বোধন’ করেছেন।

কুণাল ঘোষ বিরোধীদের প্রশ্নের পাল্টা দিয়ে বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজো উদ্বোধন নিয়ে হাস্যকর কথা বলা হচ্ছে। মিথ্যাচার করা হচ্ছে। কোনও পুজো উদ্বোধন হয়নি। এটি একটি বড় উৎসব। বড় বড় পুজো কমিটিগুলি চায়, মমতা বন্দ্যোপাধ্যায় তার উদ্বোধন করবেন এবং মানুষ যাতে বেশিদিন দেখার সুযোগ পান। শ্রীভূমি বা যেগুলি উদ্বোধন হয়েছে, সেগুলিতে গেলেই তা বোঝা যাবে। কোনও পুজোর উদ্বোধন মমতা বন্দ্যোপাধ্যায় করেননি, উৎসবের উদ্বোধন করেছেন।”

সেই সঙ্গে তৃণমূল মুখপাত্রের আরও সংযোজন, পুজোর উদ্বোধন বোধন দিয়ে হয়। সেটি নিশ্চয়ই জানেন। এই অভিযোগ অসাড়। বোধন না হলে পুজো উদ্বোধন হবে কী করে? মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে নয়, অনেক আগে থেকেই উনি আমন্ত্রণ পান, বহু পুজো মণ্ডপের উদ্বোধন করেন।”

উল্লেখ্য, মহালয়ার আগে দুর্গাপুজোর মণ্ডপের উদ্বোধন নিয়ে সম্প্রতি সরব হয়েছে বিজেপি নেতৃত্ব। বিদেপি সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে বঙ্গ বিজেপির অনেক নেতাই এই নিয়ে খোঁচা দিয়েছে রাজ্য সরকারকে। এবার সেই খোঁচার পাল্টা জবাব দিলেন কুণাল ঘোষ। ব্যাখ্যা করে বুঝিয়ে দিলেন, পুজো নয়, উৎসবের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।