TET: ১১ ডিসেম্বর পরবর্তী টেট, পুজোর আগেই বিজ্ঞপ্তি

TET: ২০১৭ সালের টেট প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই।

TET: ১১ ডিসেম্বর পরবর্তী টেট, পুজোর আগেই বিজ্ঞপ্তি
ডিসেম্বরেই টেট। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 5:04 PM

কলকাতা: পরবর্তী টেটের দিন ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। আগামী ১১ ডিসেম্বর পরবর্তী টেটের দিন ঘোষণা করা হল সোমবার। সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান পর্ষদের সভাপতি গৌতম পাল। পুজোর আগেই টেটের বিজ্ঞপ্তি জারি করা হবে। এদিন জোড়া সুখবর দেয় পর্ষদ। একদিকে প্রাথমিকের টেট নেওয়া হবে ১১ ডিসেম্বর, ২০২২। চলতি সপ্তাহেই তার বিজ্ঞপ্তি জারি হয়ে যাবে। অন্যদিকে প্রাথমিকের টেটের জন্য লক্ষ্মীপুজোর পর থেকে নির্দিষ্ট একটি পোর্টাল চালু হবে। সেখানে আবেদন করা যাবে। কীভাবে আবেদন করতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদ তা জানিয়ে দেবে।

অন্যদিকে প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগের কথাও বলা হয় এদিন। পুজোর আগে এই নিয়োগেরও বিজ্ঞপ্তি প্রকাশ করবে পর্ষদ। তার আবেদন প্রক্রিয়া কালীপুজোর পর থেকে শুরু হবে। এই নিয়োগসংক্রান্তও একটি পোর্টাল থাকবে পর্ষদের তরফে। ১১ হাজারের বেশি শূন্যপদে প্রাথমিক শিক্ষক শিক্ষিকা নিয়োগ হবে।

এদিন সাংবাদিক সম্মেলনে বলা হয়—

১১ ডিসেম্বর টেট।

২০২২ সালের নিয়োগ বিজ্ঞপ্তি পুজোর আগেই।

রেজিস্ট্রেশন হবে কালীপুজোর পর।

১৮৫ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। ১১ হাজারের বেশি শূন্যস্থান আছে।

১১ হাজার শূন্যপদের যোগ্য তাঁরাই, যাঁরা টেট পাশ করে গিয়েছেন। ২০১৪ ও ২০১৭ সালে যাঁরা টেট পাশ করেছেন। এখন যাঁরা আন্দোলন করছেন তাঁরা এখানে আবেদনের যোগ্য।

আন্দোলনকারীদের কাছে আবেদন আন্দোলন প্রত্যাহার করে নিন। নিয়োগে আবেদন করুন।

স্বচ্ছভাবে নিয়োগ হবে। ডিভিশন অব মার্কস বেরোবে।

ইন্টারভিউয়ের ভিডিয়োগ্রাফি হবে।

এদিনই পুজোর আগে নিয়োগের দাবিতে বিকাশ ভবনে যান চাকরি প্রার্থীদের একটি দল। নবম থেকে দ্বাদশ স্তরের মেধাতালিকাভুক্তদের একই নোটিফিকেশনে চাকরির দাবি নিয়ে বিকাশ ভবনে যায় তারা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, “নিয়োগ তো পর্ষদ এবং এসএসসি করে। তারা নিয়মিত বৈঠক করছে। কোর্টের সঙ্গে ডায়লগ ওপেন চলছে। নিয়োগ প্রক্রিয়া প্রায় জট ছাড়ানোর মুখে। এই সময় তো কেউ মিছিল করে না। আমি আবার তাঁদের বলব মিছিল না করে বা অবস্থানে না থেকে সরকারের উপর, মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখুন। যদি কেউ জট খুলতে পারেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই পারবেন। তাঁর নির্দেশে আমাদের ক্রমাগত মিটিং চলছে। আমার মনে হয় সরকারের উপর ভরসা রাখা উচিৎ।”