Kunal Ghosh on Kalyan Chaubey: ‘সাহায্য করুন, জিতলে পদ পাইয়ে দেব’, ফাঁস করলেন কুণাল, জবাব দিলেন কল্যাণ

Kunal Ghosh on Kalyan Chaubey: ভোটের কয়েকঘণ্টা আগে কুণালের এই অভিযোগ ঘিরে শোরগোল পড়ার পর জবাব দিলেন কল্যাণ চৌবে। কুণালের এই অভিযোগ নিয়ে কল্যাণ চৌবে বলেন, "আমিও বলছি, আমি ফোন করেছি। প্রার্থী হিসেবে ভোটে সাহায্য চেয়েছি। আমি সকলের কাছে পৌঁছনোর চেষ্টা করেছি। তবে এটা আংশিক বক্তব্য।"

Kunal Ghosh on Kalyan Chaubey: 'সাহায্য করুন, জিতলে পদ পাইয়ে দেব', ফাঁস করলেন কুণাল, জবাব দিলেন কল্যাণ
কল্যাণ চৌবের বিরুদ্ধে সরব কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2024 | 5:28 PM

কলকাতা: রাত পোহালেই মানিকতলা বিধানসভা আসনে উপনির্বাচনে। তার কয়েকঘণ্টা আগে বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূল নেতা কুণাল ঘোষের। একটি অডিয়ো প্রকাশ করে কুণালের দাবি, তাঁকে ফোন করেছিলেন বিজেপি প্রার্থী। উপনির্বাচনে তাঁকে সাহায্য করার আবেদন জানান। একইসঙ্গে তৃণমূল নেতার অভিযোগ, ভোটে সাহায্য করলে ক্রীড়া ক্ষেত্রে তাঁকে পদ পাইয়ে দেওয়ার কথা বলেছেন কল্যাণ। কুণালের এই অভিযোগ ঘিরে রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। কুণালের অভিযোগের জবাব দিয়েছেন কল্যাণ চৌবে। ফোন করেছিলেন বলে মেনে নেন তিনি। কিন্তু, পদ পাইয়ে দেওয়ার কথা ঠিক নয় বলে মন্তব্য করেন।

বুধবার মানিকতলা-সহ রাজ্যের চার বিধানসভা আসনে উপনির্বাচন। তার আগে মঙ্গলবার সাংবাদিক বৈঠকে কল্যাণ চৌবের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হলেন কুণাল। এদিন সাংবাদিক বৈঠকে কুণাল বলেন, তাঁকে ফোন করে নির্বাচনে সাহায্যের অনুরোধ করেন কল্যাণ। তৃণমূল নেতার দাবি, ভোটে সাহায্য করলে তাঁকে ক্রীড়াক্ষেত্রে রাজ্য কিংবা জাতীয় স্তরে পদ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন কল্যাণ চৌবে।

কুণাল বলেন, “৭ জুলাই রবিবার রাত সাড়ে এগারোটায় আমাকে ফোন করেন বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। আমাকে অনুরোধ করেন, তাঁকে সহযোগিতা করার জন্য। তিনি জানেন যে আমি তৃণমূলের নির্বাচন কমিটির আহ্বায়ক। যদিও আমি তর্কের খাতিরেও ধরে নিই যে প্রতিপক্ষের কাছে সাহায্য চাওয়া গণতন্ত্রের সৌজন্য। AIFF-র সভাপতি কল্যাণ চৌবে আমাকে প্রস্তাব দেন যে তাঁকে নির্বাচনে সাহায্য করলে ক্রীড়া ক্ষেত্রে রাজ্য কিংবা জাতীয় স্তরে পদ পাইয়ে দেবেন। এটা তো একধরনের ঘুষ। এটা কী রাজনীতি?” সোশ্যাল মিডিয়ায় অডিয়ো ক্লিপ তিনি প্রকাশ করেছেন বলে জানান কুণাল।

কুণালের প্রকাশ করা সেই অডিয়ো-তে দু’জনকে কথা বলতে শোনা যায়। সেই অডিয়োতে অন্যপ্রান্তের ব্যক্তিকে বলতে শোনা যায়, একটা উপনির্বাচনে সরকার গড়বে না। কিংবা পড়ে যাবে না। সেখানে ক্রীড়া ক্ষেত্রের প্রসঙ্গও উঠে আসে।

ভোটের কয়েকঘণ্টা আগে কুণালের এই অভিযোগ ঘিরে শোরগোল পড়ার পর জবাব দিলেন কল্যাণ চৌবে। কুণালের এই অভিযোগ নিয়ে কল্যাণ চৌবে বলেন, “আমিও বলছি, আমি ফোন করেছি। প্রার্থী হিসেবে ভোটে সাহায্য চেয়েছি। আমি সকলের কাছে পৌঁছনোর চেষ্টা করেছি। তবে এটা আংশিক বক্তব্য। এর আগেও বহুবার কুণাল আমার বাড়িতে এসেছেন। প্রার্থী হিসেবে আমি সবাইকে অনুরোধ করেছি, একবার সুযোগ দেওয়ার। বিরোধী দলে হলেও তাঁকে অনেকদিন ধরে চিনি।”

ক্রীড়া ক্ষেত্রে পদ পাইয়ে দেওয়ার অভিযোগ ঘিরে কল্যাণ বলেন, “এটা আংশিক কথা। এভাবে কাউকে ক্রীড়া ক্ষেত্রে পদ পাইয়ে দেওয়া যায় না।” কিছুটা ক্ষেদ প্রকাশ করে কল্যাণ বলেন, “আমাদের ধীরে ধীরে সৌজন্যবোধ কমে যাচ্ছে। মানুষের সঙ্গে কথা বলার আগে বোধহয় এবার দু’বার ভাবতে হবে।”

এভাবে তাঁর ইমেজ খারাপ করার চেষ্টা হচ্ছে কি না, এই প্রশ্নের জবাবে কল্যাণ বলেন, “ইমেজ খারাপ করার চেষ্টা নিয়ে আমি বিচলিত নই। তবে এভাবে কারও ফোন রেকর্ড করা ঠিক নয়।” তবে কুণাল ঘোষের বিরুদ্ধে তিনি কোনও আইনি পদক্ষেপ করবেন না বলে জানিয়ে দিলেন কল্যাণ।

একুশের বিধানসভা নির্বাচনে মানিকতলা আসনে বিজেপির প্রার্থী ছিলেন কল্যাণ চৌবেই। নির্বাচনে তৃণমূল প্রার্থী সাধন পাণ্ডের কাছে পরাজিত হন তিনি। ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি প্রয়াত হন সাধন। কিন্তু, ওই কেন্দ্রে ফলাফলকে কেন্দ্র করে কল্যাণ চৌবেরই একটি মামলার জেরে এতদিন এই কেন্দ্রে উপনির্বাচন হয়নি। চলতি বছরে সেই ইলেকশন পিটিশন প্রত্যাহার করে নেন কল্যাণ। তারপরই এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। বিজেপি প্রার্থী করেছে কল্যাণকেই। আর এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে।