‘রাতভর ঠায় লাইনে দাঁড়িয়ে, সকালে পুলিশ বলছে সরে যান’, এসএসকেএমে ভ্যাকসিনের লাইনে ঝামেলা

SSKM: লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশই হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য এসএসকেএম হাসপাতালে এসেছেন।

'রাতভর ঠায় লাইনে দাঁড়িয়ে, সকালে পুলিশ বলছে সরে যান', এসএসকেএমে ভ্যাকসিনের লাইনে ঝামেলা
ছবি কল্যাণ মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 3:43 PM

কলকাতা: এসএসকেএম হাসপাতালে টিকার লাইনে চরম উত্তেজনা ছড়াল সোমবার। দূর দূরান্ত থেকে এসে টিকার লাইনে দাঁড়িয়েছেন বহু মানুষ। কিন্তু লাইন অনুযায়ী টিকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তোলেন তাঁরা। এরপরই শুরু হয় বিশৃঙ্খলা। বচসা বাধে পুলিশের সঙ্গেও।

আবারও মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ। রোজই বাড়ছে আক্রান্তের সংখ্যা। চিকিৎসকরা বলছেন টিকাই করোনা মোকাবিলায় একমাত্র ঢাল। এদিকে রাজ্যের অভিযোগ, চাহিদা অনুযায়ী টিকার জোগান নেই। ফলে সকলকে সুষ্ঠু ভাবে টিকা দেওয়া যাচ্ছে না। এরই মধ্যে সোমবার সকাল থেকে যাঁরা ভ্যাকসিন নিতে এসেছেন তাদের অভিযোগ, রবিবার বিকেল থেকে লাইনে দাঁড়িয়ে রয়েছেন, অথচ সেই লাইন অনুযায়ী ভ্যাকসিন দেওয়া হচ্ছে না। লাইন থেকে অনেককেই বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তাঁরা।

লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশই হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য এসএসকেএম হাসপাতালে এসেছেন। তাঁদের বক্তব্য রাতে যাঁরা লাইনে দাঁড়িয়েছিলেন, তাঁদের একটা তালিকা তৈরি করা হয়েছিল। কিন্তু সকালে সেই তালিকা অনুযায়ী ভ্যাকসিন দেওয়া হচ্ছিল না। নতুন করে লাইন তৈরি করা হয়। আর তাতেই বিশৃঙ্খলা তৈরি হয়। রাতভর যাঁরা দাঁড়িয়ে ছিলেন, তাঁদের অনেককে লাইন থেকে বের করে দেওয়ারও অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। যদিও পরে পুলিশের হস্তক্ষেপেই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়। আরও পড়ুন: ‘আমি তো তৃণমূলেই ছিলাম, দলের হয়েই কাজ করেছি’, বিজেপি ছেড়ে ‘ঘর ওয়াপসি’র আশায় বুক বাঁধছেন সুনীল মণ্ডল