Mamata Banerjee: ‘ভুল হতেই পারে’, আরও একবার অবস্থান স্পষ্ট করলেন মমতা

Mamata Banerjee: কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তাঁর সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে বলে মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee: 'ভুল হতেই পারে', আরও একবার অবস্থান স্পষ্ট করলেন মমতা
টীটাগড়ে মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 2:58 PM

কলকাতা: বড় প্রতিষ্ঠান চালাতে গেলে ভুল হতেই পারে। ভুল করার অধিকারের পক্ষে কার্যত সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর মমতা আগেই দাবি করেছেন, কেউ ভুল করলে শাস্তি পাবে। তবে, দল তথা সরকারের ভাবমূর্তি নষ্ট করার বিষয়টি নিয়ে ফের একবার সরব হলেন তিনি। বুধবার টীটাগড় ওয়াগনের ২৫ বছর পূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই তিনি বলেন, ‘বড় প্রতিষ্ঠান চালাতে গিয়ে ভুল হতেই পারে। ভুল করার অধিকারের কথা নেতাজিও বলেছিলেন। ভুল আইনত প্রমাণিত হলে শাস্তি হবে।’

তাঁর দাবি, সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই কেন্দ্রীয় সংস্থাকে এ ভাবে বাংলায় পাঠানো হচ্ছে। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমার এ সব প্ল্যানিং জানা আছে।’ ২১ তারিখে সভার পরের দিনই অর্থাৎ ২২ তারিখেই কেন ইডি হানা দিল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। ওই দিন ভোর থেকে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি সহ রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি চালায় ইডি। তারপরই গ্রেফতার হন মন্ত্রী। মমতার প্রশ্ন, পদক্ষেপ করতেই পারে, কিন্তু মধ্যরাতে কেন? ভোরবেলা কেন? তাঁর কথায়, ‘এজেন্সির নামে অন্য দলের ভাবমূর্তি খারাপ করে টাকা লুঠ করা চলছে।’

মমতা এ দিন আরও জানান, ফিরহাদ হাকিম দাবি করেছেন তাঁর পাড়াতেও নাকি ঘুরছিলেন ইডি আধিকারিকেরা। পাড়ায় জিজ্ঞেস করা হচ্ছিল ফিরহাদের বাড়ি কোনটা? মমতা এ দিন বলেন, ‘আমার বাড়ি তো সবাই চেনে, এসো দেখি।’ এজেন্সি দিয়ে সরকারকে স্তব্ধ করার ‘প্ল্যানিং’ চলছে বলে মন্তব্য করেন তিনি।

দলের ও নিজের অবস্থান আগেই স্পষ্ট করেছিলেন মুখ্যমন্ত্রী। গত সোমবার এক সভা থেকে তিনি উল্লেখ করেছিলেন, কেউ অন্যায় করলে শাস্তি দেওয়া হবে। তবে তাঁর দিকে যাতে অকারণে আঙুল না তোলা হয়, সে ব্যাপারে সতর্ক করেছিলেন মমতা।