Mamata Banerjee: দেওয়ালের ওপর অ্যালুমিনিয়ামের শিট, বসছে আরও দুটি ওয়াচ টাওয়ার, বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়িতে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা তাঁকে দেখতে পেয়ে ধরে ফেলেন। পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। গোটা রাজ্যে শোরগোল ফেলে দেয় এই ঘটনা।

Mamata Banerjee: দেওয়ালের ওপর অ্যালুমিনিয়ামের শিট, বসছে আরও দুটি ওয়াচ টাওয়ার, বাড়ছে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা
মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা বাড়ানো হয়েছে (ফাইল চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jul 07, 2022 | 1:31 PM

কলকাতা: ঢেলে সাজানো হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা ব্যবস্থা। মুখ্যমন্ত্রীর বাড়ির পিছন দিকে ১৩ থেকে ১৪ ফুটের অ্যালুমিনিয়াম সিট দিয়ে ঘিরে দেওয়া হবে বাড়ির বাউন্ডারি বরাবর। এতদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পিছন দিকে কংক্রিটের দেওয়াল ছিল। সূত্রের খবর, এবার থেকে কংক্রিটের দেওয়ালের পাশাপাশি থাকবে অ্যালুমিনিয়াম সিট। এই সিট দেওয়ার কারণ সহজে কেউ উঠতে পারবেন না দেওয়াল বেয়ে।

পাশাপাশি মুখ্যমন্ত্রীর বাড়ি সংলগ্ন এলাকায় দুটো ওয়াচ টাওয়ার বসানো হবে। একটি ওয়াচ টাওয়ার আলিপুর জেল সংলগ্ন, অন্য ওয়াচ টাওয়ারটি বলরাম ঘাটের দিকে বসানো হবে। এখন থেকে প্রতি শিফট এ ২০ জন করে পুলিশ কর্মী থাকবেন মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে। সিসিটিভিতে আরও ক্লোজ মনিটর করা হবে।

সম্প্রতি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে লুকিয়ে ঢুকে পড়েছিলেন এক যুবক। কয়েক ঘণ্টা ঘাপটি মেরে বসেও ছিলেন সেখানে। পরে মুখ্যমন্ত্রীর বাড়িতে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা তাঁকে দেখতে পেয়ে ধরে ফেলেন। পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। গোটা রাজ্যে শোরগোল ফেলে দেয় এই ঘটনা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা নিয়েও প্রশ্ন ওঠে।

জানা গিয়েছে, ধৃত যুবকের নাম হাফিজুল মোল্লা। পেশায় গাড়ি চালক হাফিজুলের বাড়ি বসিরহাটের হাসনাবাদ থানার আষাড়িয়া নারায়ণপুর গ্রামে। পরিবারের দাবি, মানসিক সমস্যা রয়েছে হাফিজুলের।

এই খবরটিও পড়ুন

হাফিজুলরা চার ভাই। বাড়িতে স্ত্রী, কন্যা ছাড়াও অন্যরা রয়েছেন। তাঁর বাবা মইনুল মোল্লা পেশায় কৃষক। দাদা মইদুল মোল্লা রাস্তার পাইলিংয়ের কাজ করেন। মঙ্গলবারই নবান্নে বাড়ির নিরাপত্তা নিয়ে একটি বৈঠক হয়। বৈঠকের পর কলকাতা পুলিশের আধিকারিকরা নবান্ন চত্বর ঘুরে দেখেন। নবান্নে কোন গেট দিয়ে কারা প্রবেশ করেন, তা দেখা হয়। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থাও খতিয়ে দেখেন তাঁরা। তারপরই মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ঢেলে সাজানো হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla