আগামী ৩ বছরে রাজ্যে ৩৫ লক্ষ কাজের ঘোষণা মমতার

TV9 বাংলা ডিজিটাল: আগামী তিন বছরে রাজ্যে ৩৫ লক্ষ কর্মসংস্থানের (Job Cards) ব্যবস্থা করা হবে। অতিমারি পরিস্থিতিতেও রাজ্য যে কর্মসংস্থানকেই পাখির চোখ করেছে, তা আরও একবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয় (Mamata Banerjee)। একুশে অবশ্য আবার বিধানসভা নির্বাচন। তাই এই কর্মসংস্থানের প্রতিশ্রুতির নেপথ্যে ভোটব্যাঙ্ক সুদৃঢ় করার সুপ্ত আভাসও পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা। নবান্নে (Nabanna) ভিডিয়ো […]

আগামী ৩ বছরে রাজ্যে ৩৫ লক্ষ কাজের ঘোষণা মমতার
আগামী ৩ বছরে রাজ্যে ৩৫ লক্ষ কাজের ঘোষণা মমতার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2020 | 12:20 PM

TV9 বাংলা ডিজিটাল: আগামী তিন বছরে রাজ্যে ৩৫ লক্ষ কর্মসংস্থানের (Job Cards) ব্যবস্থা করা হবে। অতিমারি পরিস্থিতিতেও রাজ্য যে কর্মসংস্থানকেই পাখির চোখ করেছে, তা আরও একবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয় (Mamata Banerjee)। একুশে অবশ্য আবার বিধানসভা নির্বাচন। তাই এই কর্মসংস্থানের প্রতিশ্রুতির নেপথ্যে ভোটব্যাঙ্ক সুদৃঢ় করার সুপ্ত আভাসও পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

নবান্নে (Nabanna) ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এক প্রশাসনিক বৈঠকে তিনি জানান, সরকারি চাকরির পাশাপাশি তথ্যপ্রযুক্তি, কৃষি-বাণিজ্য, ছোট ও মাঝারি শিল্প-সহ নানা ক্ষেত্রে কাজের ব্যবস্থা করা হবে। মুখ্যমন্ত্রী দাবি করেন, গত ৯ বছরে রাজ্যে মোট ২৯ লক্ষ কর্মসংস্থান (Job Cards) হয়েছে।

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে চাকরি পাবেন ৫ লক্ষ বেকার যুবক। এছাড়া হ্যান্ডলুম এবং অন্যান্য সেক্টরে ১০ লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। মাটি সৃষ্টি প্রকল্পে তিন লক্ষ ও হস্তশিল্পে দু’লক্ষ কাজের ব্যবস্থা হবে।

একুশের নির্বাচনকে সামনে রেখে সরকারি কাজে গতি আনাই এখন লক্ষ্য। বিভিন্ন সরকারি প্রকল্পের লক্ষ্যমাত্রা পূরণের ওপর জোর দেওয়া হয়েছে। সরকারের দাবি, করোনা পরিস্থিতিতে মাস্ক, গালভস, স্যানিটাইজার ইত্যাদি তৈরি করে ৪০ লক্ষ মানুষ উপকৃত হয়েছে। এই কঠিন পরিস্থিতিতেও হাতে টাকা আসায় খুশি তাঁরা।

আগামী ছ’মাসের মধ্যে শিল্প স্থাপন করে প্রচুর কর্মসংস্থান হবে বলে দাবি করেছেন শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান রাজীব সিংহ।