রাজ্যপালকে ‘ঘুমের ওষুধ’ খাওয়ানোর নিদান পার্থর

নেতৃত্ব মুখে যতই দাবি করুক না কেন। শুভেন্দু ঘা যে এখনও শুকিয়ে ওঠেনি, তা টের পাওয়া যায় পার্থর কথায়। বিশেষ করে দল পরিবর্তনের ২৪ ঘণ্টার মধ্যেই তিনি যে ভঙ্গিতে তৃণমূলকে আক্রমণ শুরু করেছেন, তা দেখে খানিকটা স্তম্ভিত তৃণমূলের শীর্ষে নেতৃত্বের একাংশ

রাজ্যপালকে 'ঘুমের ওষুধ' খাওয়ানোর নিদান পার্থর
রাজ্যপালকে 'ঘুমের ওষুধ' খাওয়ানোর নিদান পার্থর
Follow Us:
| Updated on: Jan 01, 2021 | 7:10 PM

কলকাতা: “শান্তিপূর্ণ নির্বাচন এবার করতেই হবে, কিন্তু সেটার সম্ভাবনা খুবই কম।” অতিসম্প্রতি এমনই মন্তব্য করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। যার পাল্টা দিয়ে এদিন তৃণমূলে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেন, “রাজ্যপালের প্রত্যেকদিন কোনও কিছু না কিছু বলতেই হবে। না হলে ওনার ঘুম হয় না। ওনাকে ঘুমের ওষুধ খাওয়ানো উচিত।”

পার্থর কথায়, “নির্বাচন পরিচালনার কাজ নির্বাচন কমিশনের, নির্বাচন কমিশন দেখবে। নির্বাচন কমিশনকে প্রভাবিত করছেন রাজ্যপাল। তিনি যে কাজে পশ্চিমবঙ্গে এসেছেন সেই কাজটি করছেন না। রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবে কাজ করছেন। এটা অত্যন্ত দুঃখজনক।”

এদিন কাঁথির সভা থেকে বিজেপিতে যোগদান করেছেন শুভেন্দু অধিকারীর ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন প্রশাসক সৌমেন্দু অধিকারী। এই নিয়ে প্রশ্ন করা হলে নির্লিপ্ত দেখায় তাঁকে। বলেন, “কে কোথায় যোগ দিল সেটায় কিছু যায় আসে না। কিন্তু বলতে পারি, দল আগের থেকে অনেক বেশী শক্তিশালী হয়েছে।”

তবে তৃণমূল নেতৃত্ব মুখে যতই দাবি করুক না কেন। শুভেন্দু ঘা যে এখনও শুকিয়ে ওঠেনি, তা টের পাওয়া যায় পার্থর কথায়। বিশেষ করে দল পরিবর্তনের ২৪ ঘণ্টার মধ্যেই তিনি যে ভঙ্গিতে তৃণমূলকে আক্রমণ শুরু করেছেন, তা দেখে খানিকটা স্তম্ভিত তৃণমূলের শীর্ষে নেতৃত্বের একাংশ। “শুভেন্দু অধিকারী অতীতটাকে একেবারে মুছে ফেলে রাজনীতি করার চেষ্টা করছেন। সেটা ঠিক নয়,” দ্ব্যর্থহীন কায়দায় বলেন তিনি।

আরও পড়ুন: ‘তোলাবাজ ভাইপোর জ্যাঠা’, সৌগতকে আক্রমণ শুভেন্দুর

তবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে অবশ্য এদিন কিছুটা আশার বাণী শুনিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি জানান, “আমি বলে দিয়েছি স্কুল-কলেজ সব ইতিমধ্যে স্যানিটাইজ় করার কাজ শুরু করতে। রাজ্য সরকার যেদিন খুশি স্কুল খোলার নির্দেশ দিতে পারে। কোন রাজ্য কী করছে জানি না। কিন্তু আমাদেরকে তৈরি থাকতে হবে। সর্বপ্রথম কাজ হচ্ছে জীবাণুমুক্ত করা।”

আরও পড়ুন: ভারতে প্রথম বিশেষজ্ঞ-অনুমোদন পেল অক্সফোর্ড ভ্যাকসিন