‘ভোট পাইনি, তাই ভ্যাকসিনও দেব না’, বিধায়কের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ

ভ্যাকসিন না পেয়ে ডোমজুড়ে থেকে কলকাতার এসএসকেএম হাসপাতালে এসে লাইন দিয়েছিলেন এলাকার অনেকেই।

'ভোট পাইনি, তাই ভ্যাকসিনও দেব না', বিধায়কের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ
ফাইল ছবি

কলকাতা: ভ্যাকসিন পেতে গিয়ে রাজ্যের বহু মানুষকেই হয়রান হতে হচ্ছে। এ বার এসএসকেএম হাসপাতালে ভ্যাকসিন নিতে এসে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন ডোমজুড়ের বেশ কয়েকজন বাসিন্দা।

সুদূর ডোমজুড় থেকে কলকাতায় এসএসকেএম হাসপাতালে রাত জেগে ভ্যাকসিনের লাইনে দাঁড়িয়েছিলেন বেশ কয়েকজন। তাঁদের অভিযোগ, ডোমজুড়ে ভ্যাকসিন মিলছে না। ডোমজুড় সলব ১ নম্বর গ্রামপঞ্চায়েতের বাসিন্দাদের অভিযোগ, সলবের নব নির্বাচিত তৃণমূল বিধায়ক কল্যান ঘোষ গত বিধানসভা নির্বাচনে ডোমজুড়ের ওই পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের থেকে নাকি কম ভোট পেয়েছেন। তাই সলবের বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়া হবে না বলে জানিয়েছেন বিধায়ক ও তৃণমূল নেতারা। সলবের বাসিন্দাদের এই অভিযোগ খোদ বিধায়ক ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। পাশাপাশি তাঁদের আরও অভিযোগ, শুধু ভ্যাকসিন নয় সলবের বাসিন্দাদের যাবতীয় সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

এই অভিযোগ সামনে এলেও মুখ খুলতে চাননি এলাকার তৃণমূল নেতারা। বিধায়ক কল্যান ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এখন ডোমজুড়ে নেই, আমার পক্ষে এখনই কিছু বলা সম্ভব নয়।’ তাঁর বিরুদ্ধে ক্ষোভ রয়েছে এলাকার অনেক বাসিন্দাদের মধ্যেই। অনেকেরই দাবি টিকাকরণের ক্ষেত্রে অনিয়ম চলছে ওই এলাকায়।

সোমবার সকালে টিকা পাওয়ার আশায় এসএসকেএম হাসপাতালে টিকাকরণ কেন্দ্রের সামনে রবিবার বিকেল থেকে লাইন দিয়েছিলেন রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ। বিভিন্ন জেলায় নিজের নিজের এলাকায় ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না, তাই কলকাতার এসএসকেএম হাসপাতালে ভ্যাকসিনের জন্য রাত জেগে লাইন দিচ্ছেন বহু মানুষ। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্তও এসএসকেএম ভ্যাকসিন সেন্টারের সামনে দাঁড়ানো মানুষের সংখ্যা ৫০০ পার। সকাল পর্যন্ত আরও প্রায় কয়েক’শ বাড়বে ভ্যাকসিন গ্রাহকের সংখ্যা দাবি রাত জেগে লাইনে থাকা গ্রাহকদের। আরও পড়ুন: স্বাধীনতা দিবসেই রক্তগঙ্গা বইতে দেওয়ার ছক, ৮টি রাস্তা ধরে উপত্যকায় হামলা চালাতে পারে পাক জঙ্গিরা!

Click on your DTH Provider to Add TV9 Bangla