পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হেস্টিংসে বিজেপি কার্যালয়ের সামনে বিক্ষোভ তৃণমূলের

Petrol Price Hike: এদিন কলকাতা-সহ বিভিন্ন জেলাতে প্রতিবাদ কর্মসূচি পালন করে শাসকদল। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ার প্রতিবাদে মন্ত্রী-বিধায়করা পথে নামেন।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হেস্টিংসে বিজেপি কার্যালয়ের সামনে বিক্ষোভ তৃণমূলের
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 6:10 PM

কলকাতা: লাগামছাড়া পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দু’দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচি নিয়েছে তৃণমূল। রবিবার তারই অঙ্গ হিসাবে হেস্টিংসে বিজেপির কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাল শাসকদলের কর্মী, সমর্থকরা। তাঁদের অভিযোগ, কেন্দ্র সরকার ভোটের রাজনীতি করতে রাজ্যে রাজ্যে ঘোরে। ভোট ফুরিয়ে গেলে, মানুষের স্বার্থও রাতারাতি ভুলে যায়। সে কারণেই এ ভাবে জ্বালানি দ্রব্যের দাম প্রত্যেক দিন বাড়ছে এবং রাজ্যের বিজেপি নেতারা আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে হাত গুটিয়ে মানুষের দুর্ভোগ দেখছেন।

এদিন কলকাতা-সহ বিভিন্ন জেলাতে প্রতিবাদ কর্মসূচি পালন করে শাসকদল। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ার প্রতিবাদে মন্ত্রী-বিধায়করা পথে নামেন। যাদবপুরে সাইকেল মিছিল করেন মন্ত্রী অরূপ বিশ্বাস। বেহালায় প্রতিবাদে শামিল হন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। চিনারপার্কে অবস্থান-বিক্ষোভ করেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। গরুর গাড়ি চেপে এই প্রতিবাদ দেখান তৃণমূল কর্মীরা। ছিলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও।

জ্বালানির জ্বালা নিয়ে ইতিমধ্যেই তৃণমূল বিজেপির মধ্যে জোর তরজা শুরু হয়েছে। তৃণমূলের নেতারা বলছেন, অতিমারিতে এমনিতেই অর্থনীতি ধুঁকছে। কাজ হারিয়েছেন বহু মানুষ। জ্বালানির দাম বাড়লে তার আঁচ যে সাধারণের জীবনকেও খাক করে, তা নিয়ে দিল্লির মন্ত্রীরা বুঝতে পারেন না? স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এ নিয়ে বলেছেন, পেট্রোল ডিজেলের দাম বাড়া মানে হেঁশেলে আগুন লাগা। সাধারণ মানুষ বাসে, ট্রামে যাতায়াত করেন। এই দাম তাঁদের উপরও প্রভাব ফেলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম না করেই তিনি বলেছেন, “মন কী বাত না করে একটু পেট্রোল কা বাত করুন।” আরও পড়ুন: বিশ্লেষণ: আমজনতাকে কীভাবে নিয়ন্ত্রণ করছে ‘হাড় জ্বালানি’ তেল? কোন পথে সমাধান?

অন্যদিকে বিজেপি নেতারা বলছেন, এ ভাবে জ্বালানি পণ্যের দাম কমানো যায় না। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এ প্রসঙ্গে বলেন, “ভারতীয় জনতা পার্টি বিধানসভায়, রাস্তায় নেমে আন্দোলন করে, তাই দেখে তৃণমূলও আন্দোলন করতে চাইছে। আন্তর্জাতিক বাজারের উপর পেট্রোল ডিজেলের দাম ঠিক হয়। আন্দোলন করে আজ পর্যন্ত দাম কমেনি।”