বৃষ্টি কমতেই লাইনে ফিরল রেল, হাওড়া থেকে ছাড়ল প্রথম দূরপাল্লার স্পেশাল ট্রেন

Howrah Station: টানা বৃষ্টির কারণে কয়েক দিন হাওড়া থেকে বন্ধ ছিল দক্ষিণ পূর্ব শাখার দূরপাল্লার ট্রেন পরিষেবা। রবিবার রাতে হাওড়া স্টেশন থেকে ছাড়ল হাওড়া মুম্বই লোকমান্য তিলক স্পেশাল ট্রেন।

বৃষ্টি কমতেই লাইনে ফিরল রেল, হাওড়া থেকে ছাড়ল প্রথম দূরপাল্লার স্পেশাল ট্রেন
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 11:05 PM

কলকাতা: বুধবার থেকে অবিরাম বৃষ্টিতে ভেসেছে দক্ষিণবঙ্গ। ভেসেছে মহানগর। জলমগ্ন হয়েছে গঙ্গার ওপারের হাওড়া শহরও। কার্যত ভেসে গিয়েছে হাওড়া এবং সংলগ্ন এলাকা। হাওড়া কারশেডের রেললাইনে জল জমেছে। বৃষ্টির জল ঢুকে পড়ে রুট রিলে ইন্টারলকিং সিস্টেমের একাধিক পয়েন্টে। এর ফলে ব্যাহত হয়েছে রেল পরিষেবা। বাতিল হয়ে যায় বেশ কিছু ট্রেন। তবে রবিবার আবহাওয়ার উন্নতির সঙ্গে সঙ্গে কিছুটা ছন্দে ফিরল দক্ষিণ পূর্ব শাখার রেল। ছাড়ল প্রথম দূরপাল্লার স্পেশাল ট্রেন।

রবিবার হাওড়া থেকে ফের শুরু হল দক্ষিণ পূর্ব শাখার ট্রেন পরিষেবা। টানা বৃষ্টির কারণে কয়েক দিন হাওড়া থেকে বন্ধ ছিল দক্ষিণ পূর্ব শাখার দূরপাল্লার ট্রেন পরিষেবা। রবিবার রাতে হাওড়া স্টেশন থেকে ছাড়ল হাওড়া মুম্বই লোকমান্য তিলক স্পেশাল ট্রেন।

যদিও জমা জলের কারণে রবিবারেও বাতিল হয় একাধিক দূরপাল্লার ট্রেন। নিম্নচাপের বৃষ্টিতে জলমগ্ন হয়েছিল গোটা বঙ্গ। তার ব্যতিক্রম হয়নি হাওড়া শহর। জল জমে হাওড়া পুরো এলাকার বিস্তীর্ণ অঞ্চলে। ফলে ব্যাহত হয় ট্রেন পরিষেবা।

নিম্নচাপের জেরে বৃষ্টির জল জমে টিকিয়াপাড়া রেলওয়ে ইয়ার্ডে। ফলে লোকাল ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ ছিল। তবে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পূর্ব শাখার পরিষেবা। ম্যানুয়াল সিগন্যাল এর সাহায্যে প্রবেশ করানো হচ্ছে হাওড়া স্টেশনে।

১ আগস্ট পর্যন্ত বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল পূর্ব রেল। যার মধ্যে রয়েছে হাওড়া প্রয়াগরাজ স্পেশাল, হাওড়া ধানবাদ স্পেশাল, হাওড়া ভাগলপুর স্পেশাল, হাওড়া জামালপুর স্পেশাল, হাওড়া কাঠগোদাম স্পেশাল, হাওড়া সিউড়ি স্পেশাল, হাওড়া মালদা টাউন স্পেশাল, হাওড়া রামপুরহাট-সহ ২৩টি ট্রেন। আরও পড়ুন: Taxi Strike: কর্মব্যস্ত সোমবারে ট্যাক্সি ধর্মঘট, চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা

Zika Band