President Election: তৃণমূলের এই নেতাই কি হবেন রাষ্ট্রপতি পদপ্রার্থী? মমতাকে ফোনে সমর্থন একাধিক দলের

President Election: তৃণমূলের এই নেতাই কি হবেন রাষ্ট্রপতি পদপ্রার্থী? মমতাকে ফোনে সমর্থন একাধিক দলের
জমজমাট রাষ্ট্রপতি নির্বাচন

Trinamool Congress: সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি যশোবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদ প্রার্থী করার জন্য বিভিন্ন নেতাদের থেকে ফোন এসেছে মমতার কাছে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 20, 2022 | 4:37 PM

কলকাতা : রাইসিনার দৌড়ে বিরোধীদের মুখ কে হবেন, তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। ইতিমধ্যেই রাজধানীতে গিয়ে বিভিন্ন অ-বিজেপি দলগুলির সঙ্গে এক দফা বৈঠক করে এসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার আরও এক দফা বৈঠক হওয়ার কথা কথা রয়েছে, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সভাপতিত্বে। তবে, সেই বৈঠকে থাকছেন না মমতা। মমতার বদলে ওই বৈঠকে তৃণমূলের হয়ে সভাপতিত্ব করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এরই মধ্যে রাষ্ট্রপতি পদে প্রার্থী সংক্রান্ত বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোন। সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি যশোবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদ প্রার্থী করার জন্য বিভিন্ন নেতাদের থেকে ফোন এসেছে মমতার কাছে।

দলীয় সূত্রে খবর, যশোবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসেবে পাঠানোর ভাবনা রয়েছে তৃণমূল কংগ্রেসের । ইতিমধ্যেই এই নাম নিয়ে দু’চারটি দল সমর্থন জানিয়েছে । আগামিকাল (মঙ্গলবার) দিল্লির বৈঠকে যশোবন্ত সিনহার নাম তৃণমূলের তরফে প্রস্তাব করা হতে পারে বলেও তৃণমূল সূত্র মারফত জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

কে হবেন রাষ্ট্রপতি নির্বাচনের পদপ্রার্থী? তা নিয়ে বিরোধীদের মধ্যে যাতে কোনওরকম মতানৈক্য তৈরি না হয়, তা নিশ্চিত করতে তৎপর অ-বিজেপি দলগুলি। শুরুর দিকে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের নাম শোনা যাচ্ছিল। তবে পরে সূত্র মারফত জানা যায়, তিনি এখন রাষ্ট্রপতি পদপ্রার্থী হতে চান না। তিনি এখনও সক্রিয় রাজনীতিতেই থাকতে চান। এরপর জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুখ আবদুল্লার নামও উঠে এসেছিল। কিন্তু তিনিও বিবৃতি প্রকাশ করে জানিয়ে দিয়েছেন, তিনি রাষ্ট্রপতি নির্বাচনে থাকতে চান না। তিনি এখনও জম্মু ও কাশ্মীরের জন্য কাজ করতে চান।  বিরোধীদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে এরপর পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধীর নামও উঠে এসেছিল। তবে এবার তৃণমূল নেতা যশোবন্ত সিনহাকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করার চিন্তা ভাবনা চলছে বলে তৃণমূল সূত্রের খবর। এই নিয়ে অন্যান্য বেশ কিছু বিজেপি বিরোধী দলের সঙ্গেও কথা হয়েছে তৃণমূলের। সূত্রের খবর, ওই বিরোধী দলগুলিও যশোবন্ত সিনহাকে প্রার্থী করার প্রস্তাবে সমর্থন জানিয়েছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA