শীতলকুচি কাণ্ডে এবার প্রাক্তন পুলিশ সুপারকে তলব সিআইডি-র

শীতলকুচি কাণ্ডে (Sitalkuchi) এবার তলব প্রাক্তন পুলিশ সুপারকে (SP)। দেবাশিস ধরকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি (CID)।

শীতলকুচি কাণ্ডে এবার প্রাক্তন পুলিশ সুপারকে তলব সিআইডি-র
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 11, 2021 | 12:35 PM

কলকাতা: শীতলকুচি কাণ্ডে (Sitalkuchi) এবার তলব প্রাক্তন পুলিশ সুপারকে (SP)। দেবাশিস ধরকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি (CID)। ইতিমধ্যেই তাঁকে নোটিস পাঠানোর প্রস্তুতি শুরু করেছে সিট। সোমবারই জিজ্ঞাসাবাদ করা হয় মাথাভাঙা থানার আইসি। টানা ৭ ঘণ্টা ম্যারাথন জেরা করা হয় তাঁকে।

শীতলকুচি কাণ্ডে দুই অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানের সঙ্গে মাথাভাঙা থানার সাব ইনস্পেকটরকেও তলব করে সিআইডি। সাব ইনস্পেকটর মোবাইল ভ্যানের দায়িত্বে ছিলেন। গুলিচালনার সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে দাবি করেন তদন্তকারীরা।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল গঠনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিট তদন্তে নেমে ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে তলব করে। এই পরিস্থিতিতে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হয়। আবেদন নাকচ করে দেয় সিআইডি। ২ সিআইএসএফ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: জানলার কার্নিসে করোনা আক্রান্ত রোগী! কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়াবহ ঘটনা

জানা যায়, চতুর্থ দফা ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর ওই ৬ জন শীতলকুচির ১২৬ নম্বর বুথের দায়িত্বে ছিলেন। সিআইডি সূত্রে খবর, তাঁদের মধ্যে একজন ডেপুটি কম্যাড্যান্ট, চারজন কনস্টেবল ও একজন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। কী কারণে গুলি চালানো হয়েছিল, তা জানতেই কেন্দ্রীয় বাহিনীকে জিজ্ঞাসাবাদ করবে সিআইডি।