Upper Primary: গেরো যেন ছাড়ছেই না! আবারও উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে আদালতে চাকরি প্রার্থীরা

SSC: উচ্চ প্রাথমিকে যারা আবেদন করেছেন, দেখা যাচ্ছে ২০১৮ সালে পাশ করলেও প্যানেল তৈরি না হওয়ায় অন্য কোথাও চাকরি করছেন।

Upper Primary: গেরো যেন ছাড়ছেই না! আবারও উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে আদালতে চাকরি প্রার্থীরা
TET নিয়োগে পর্যবেক্ষণ হাইকোর্টের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 3:41 PM

কলকাতা: উচ্চ প্রাথমিক নিয়ে ফের মামলা হাইকোর্টে। কয়েক হাজার প্রার্থী ইন্টারভিউয়ে বাধার মুখে বলে অভিযোগ। তা নিয়েই এবার আদালতের দ্বারস্থ হলেন চাকরি প্রার্থীরা।

উচ্চ প্রাথমিকে যারা আবেদন করেছেন, দেখা যাচ্ছে ২০১৮ সালে পাশ করলেও প্যানেল তৈরি না হওয়ায় স্কুল সার্ভিস কমিশনের অন্য পরীক্ষা দেন। সরকারি চাকরিই করছেন। যেহেতু তাঁরা চাকরি করছেন তাই তাঁরা ইন্টারভিউতে বসতে পারবেন না, এমনই দাবিতে তাঁদের বাধা দেওয়া হচ্ছে বলে বোর্ডের বিরুদ্ধে অভিযোগ তাঁদের। এমনকী তাঁরা যাতে কোনও ভাবেই প্যানেলভুক্ত না হতে পারেন তার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ। এর পরই প্রায় হাজার জন প্রার্থী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

বিচারপ্রার্থীদের বক্তব্য, ২০১৬ সালে নিয়োগের আবেদন জমা হয়েছিল। সেই সময় তাঁরা বেকার ছিলেন। পরে বাধ্য হয়ে অন্যত্র চাকরি করতে হচ্ছে তাঁদের। তাঁরা আরও উন্নত কেরিয়ারের জন্য যদি উচ্চ প্রাথমিকের পদপ্রার্থী হন তাতে কেন বাধা আসবে।  কেন তাঁদের ইন্টারভিউয়ে ডাকা হবে না তা নিয়ে প্রশ্ন তুলেই আদালতের দ্বারস্থ হয়েছেন। যদিও এখনও এ মামলা আদালত গ্রহণ করেনি। তা গৃহীত হলে তারপর শুনানি। মামলা গ্রহণ করা হলে আগামী সপ্তাহে শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: বাংলার জলযন্ত্রণায় শুধুই হাহাকার! হু হু করে জল ছাড়ছে ডিভিসি, গ্রামকে গ্রাম প্লাবিত