Suvendu Adhikari: সবাইকে পিছনে ফেলে এগিয়ে গেলেন শুভেন্দু, রাজ্য বিজেপিতে জোর চর্চা

Suvendu Adhikari: বিজেপি সূত্রে খবর, কথা ছিল রাহুল সিনহা, অগ্নিমিত্রা পলদের সঙ্গেই মিছিলে হাঁটবেন শুভেন্দু অধিকারী। কিন্তু মিছিল শুরু হওয়ার পর দেখা গেল, রাজ্য নেতাদের সঙ্গে না হেঁটে, নিজে কিছুটা একা একাই হাঁটলেন শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: সবাইকে পিছনে ফেলে এগিয়ে গেলেন শুভেন্দু, রাজ্য বিজেপিতে জোর চর্চা
মিছিলে শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 9:51 PM

অ ঞ্জ ন রা য়

বুধবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিবস। রাজনৈতিক দিক থেকে বিজেবপির কাছে এই দিনটির তাৎপর্য অনেকটাই। বিগত কয়েক বছরে তা আরও বেড়েছে। শ্যামাপ্রসাদ মুখোপাধ্য়ায় এবং তাঁর বাঙালি সেন্টিমেন্টকে কাজে লাগিয়ে রাজনীতিতে পায়ের তলার মাটি আরও শক্ত করতে তৎপর বঙ্গ বিজেপি। জোরদার প্রচারে নেমেছে পদ্ম শিবির। বুধবার বিকেলে গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত এক মিছিলের আয়োজন করেছিল বিজেপি। বিজেপির কাছে রাজনৈতিক শক্তি প্রদর্শনের দিন ছিল এটি। তবে অন্য কর্মসূচি থেকে ফিরতে দেরি হওয়ার কারণে গোলপার্ক থেকে মিছিলের শুরুর দিকে ছিলেন না বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অনেক পরে তিনি এসে পৌঁছান। আর এদিকে গোটা মিছিলের মধ্যমণি হয়ে উঠেছিলেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি এবং প্রাক্তন সর্বভারতীয় সম্পাদক রাহুল সিনহা মিছিলে উপস্থিত ছিলেন। কার্যত তাঁকেও ‘উপেক্ষা’ করে শুভেন্দু নিজের ‘দল-বল’ নিয়ে সামনের দিকে এগিয়ে যান। অন্তত এমনই মনে করছেন রাজনীতির কারবারিদের একাংশ।

রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, শুভেন্দু অধিকারী একাই মিছিলের সব আকর্ষণ কেড়ে নেন বুধবার বিকেলে। বিজেপি সূত্রে খবর, কথা ছিল রাহুল সিনহা, অগ্নিমিত্রা পলদের সঙ্গেই মিছিলে হাঁটবেন শুভেন্দু অধিকারী। কিন্তু মিছিল শুরু হওয়ার পর দেখা গেল, রাজ্য নেতাদের সঙ্গে না হেঁটে, নিজে কিছুটা একা একাই হাঁটলেন শুভেন্দু অধিকারী। আর সংবাদ মাধ্যমও থাকল তাঁর সঙ্গে সঙ্গে। মিছিলে বেশ অনেকটা পিছনে থেকে গেলেন রাহুল সিনহা, অগ্নিমিত্রা পলের মত বঙ্গ বিজেপির অন্যান্য নেতা-নেত্রীরা। বিজেপি সূত্রে খবর, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই আচরণে অনেকেই বেশ ক্ষুব্ধ।

এদিকে অন্য কর্মসূচি থেকে আসতে দেরি হওয়া প্রসঙ্গে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানান, তিনি যানজটের জন্য মিছিলে আসতে পারেননি। তবে মিছিল শেষে যে সভার আয়োজন করা হয়েছে, সেখানে হাজির ছিলেন তিনি। এদিকে মিছিল শেষে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্মৃতিতে যে সভার আয়োজন করা হয়েছিল, সেখানে আবার সুকান্ত মজুমদার ছিলেন। কিন্তু দেখা মিলল না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।