Tapas Roy-Biman Bose: ‘বাংলার সর্বজ্যেষ্ঠ সৎ রাজনৈতিক নেতা বিমান বসু’, আলিমুদ্দিনে সটান ঢুকে গেলেন তাপস

Biman Bose and Tapas Roy: মুজফ্ফর আহমেদ ভবনে একেবারে সটান ঢুকে পড়লেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়। এ চিত্র রোজ রোজ কেন, সাম্প্রতিক অতীতে শেষ কবে দেখা গিয়েছিল, মনে করা মুশকিল। শুধু মুজফ্ফর আহমেদ ভবনে ঢুকলেন, তাই নয়... একেবারে বামফ্রন্ট চেয়ারম্যান তথা প্রবীণ বাম নেতা বিমান বসুর সঙ্গে দেখা পর্যন্ত করে আসলেন।

Tapas Roy-Biman Bose: 'বাংলার সর্বজ্যেষ্ঠ সৎ রাজনৈতিক নেতা বিমান বসু', আলিমুদ্দিনে সটান ঢুকে গেলেন তাপস
আলিমুদ্দিনে গেলেন তাপসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2024 | 10:42 PM

কলকাতা: লোকসভা ভোটের মুখে আলিমুদ্দিন স্ট্রিটে আজ একেবারে ভিন্ন চিত্র। মুজফ্ফর আহমেদ ভবনে একেবারে সটান ঢুকে পড়লেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়। এ চিত্র রোজ রোজ কেন, সাম্প্রতিক অতীতে শেষ কবে দেখা গিয়েছিল, মনে করা মুশকিল। শুধু মুজফ্ফর আহমেদ ভবনে ঢুকলেন, তাই নয়… একেবারে বামফ্রন্ট চেয়ারম্যান তথা প্রবীণ বাম নেতা বিমান বসুর সঙ্গে দেখা পর্যন্ত করে আসলেন। আচমকা কেন বিমানের দুয়ারে গেলেন বিজেপির তাপস রায়? নাহ, অন্য কোনও সমীকরণ খোঁজার দরকার নেই। তাপস রায়ের কথায়, তিনি বিমানবাবুর আশীর্বাদ পেতেই দেখা করতে গিয়েছিলেন।

সাম্প্রদায়িক রাজনীতি, জাতপাতের রাজনীতির প্রতি বামেদের ছুৎমার্গ চিরকালের। আর বিজেপি হল সেই দল, যাকে উঠতে-বসতে সাম্প্রদায়িক দল বলে আক্রমণ করেন আলিমুদ্দিনের নেতা। এখানে উল্লেখ করে রাখা প্রয়োজন, গতবার দুর্গাপুজোর পর চন্দ্রচূড় গোস্বামীর নেতৃত্বে অখিল ভারত হিন্দু মহাসভার এক প্রতিনিধিদল বিজয়ার শুভেচ্ছা জানাতে গিয়েছিল আলিমুদ্দিন স্ট্রিটে। কিন্তু মুজফ্ফর আহমেদ ভবনে ঢোকার অবকাশ পাননি তাঁরা। মিষ্টির প্যাকেট নিয়ে গেলেও, আলিমুদ্দিনের গেটের বাইরে থেকেই ফিরতে হয়েছিল তাঁদের।

কিন্তু আজ একেবারেই কোনও বাধার মুখে পড়তে হল না বিজেপির তাপস রায়কে। উত্তর কলকাতার বিজেপি প্রার্থীর কথায়, ‘বিমানদা কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের ভোটার। আমি প্রার্থী হিসেবে বিমানদার আশীর্বাদ চাইতে এসেছিলাম। আমি যেমন সকলের কাছে যাচ্ছি, তেমনই এই কেন্দ্রের ভোটার হিসেবে তাঁর কাছেও এলাম।’ শুধু তাই নয়, সাক্ষাৎ-পর্ব শেষে বামফ্রন্ট চেয়ারম্য়ানের বেশ প্রশংসাও শুনতে দেখা গেল তাঁকে। বললেন, ‘এই মুহূর্তে রাজ্যে বিমান বসুই সর্বজ্যেষ্ঠ, নিষ্ঠাবান, সৎ রাজনৈতিক নেতা।’

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও জানাচ্ছেন,  তাপস রায় গিয়েছিলেন তাঁর সঙ্গে দেখা করতে। তবে তিনিও জানিয়ে দিয়েছেন, উত্তর কলকাতায় বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী রয়েছেন। বলেছেন, ‘ওখানে আমাদের প্রার্থী রয়েছেন। আমি তাঁকেই ভোট দেব।’ তবে তাপস রায়ের সঙ্গে সাক্ষাৎ-পর্বে বিজেপি প্রার্থীর শারীরিক সুস্থতা কামনা করেছেন বিমান বসু, সেকথাও জানিয়েছেন তিনি।