TMC press meet: অনুব্রতর গ্রেফতারির পরই রাজ্য জুড়ে পথে নামছে তৃণমূল

TMC press meet: ফের একবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সরব হল তৃণমূল। তাঁদের দাবি, তদন্তকারী সংস্থা নিরপেক্ষ তকমা হারাচ্ছে।

TMC press meet: অনুব্রতর গ্রেফতারির পরই রাজ্য জুড়ে পথে নামছে তৃণমূল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 6:18 PM

কলকাতা : কেন্দ্রীয় সংস্থাগুলি নিরপেক্ষতা হারাচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ চেহারা বেরিয়ে আসছে। তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর এমনটাই দাবি করল তৃণমূল। সাংবাদিক বৈঠক করে তৃণমূলের তরফ থেকে জানানো হল, কেন্দ্রীয় সংস্থাগুলির তদন্তের নিরপেক্ষতার দাবি জানিয়ে পথে নামতে চলেছে তৃণমূল। শুক্রবার থেকেই শুরু হচ্ছে সেই কর্মসূচী। দলের যুব ও ছাত্র সংগঠনের সদস্যরা জেলায় জেলায় প্রতিবাদ মিছিল করবে বলে জানালেন দলের নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

বৃহস্পতিবার সকালে বোলপুর থেকে গ্রেফতার করা হয়েছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। গরু পাচার মামলায় তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। অনুব্রত প্রসঙ্গে সরাসরি কোনও মন্তব্য না করলেও তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়ে এ দিন প্রশ্ন তুলল ঘাসফুল শিবির। দলের তরফে চন্দ্রিমা জানিয়েছেন, নিরপেক্ষ তদন্তের দাবিতেই প্রতিবাদ জানাবে তৃণমূল। শুক্রবার ও শনিবার দুপুর ৩ টে থেকে বিভিন্ন জেলায় সেই প্রতিবাদ মিছিল হবে বলে জানিয়েছেন তিনি।

এ দিন চন্দ্রিমা দাবি করেন, কেন্দ্রের শাসক দলের সঙ্গে থাকলে ছাড় পেয়ে যাচ্ছেন নেতারা। এই প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার কথা উল্লেখ করেন তিনি। চন্দ্রিমা মনে করিয়ে দেন, হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে অভিযোগ থাকলেও বিজেপির সঙ্গে হাত মেলানোর পর আর কোনও তদন্ত হয়নি। এ ছাড়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর  কথাও এ দিন উল্লেখ করেন তিনি। সারদা মামলায় কেন শুভেন্দু বা তাঁর ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও তদন্ত হচ্ছে না? সেই প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর কথায়, ‘আমাদের ক্ষেত্রে ছোট ছোট অভিযোগেও ঝাঁপিয়ে পড়ছে কেন্দ্রীয় সংস্থাগুলি।’

চন্দ্রিমার দাবি, বিচার ব্যবস্থার ওপর পূর্ণ আস্থা থাকলেও ইডি বা সিবিআই-এর মতো সংস্থার ওপর আস্থা রাখা যাচ্ছে না। কারণ ওই সব সংস্থায় রাজনীতির প্রভাব থাকছে বলেই মনে করছে তৃণমূল। তৃণমূল নেত্রী আরও বলেন, ‘তদন্তকারী সংস্থার ভিতরের খবর, বিজেপির স্থানীয় নেতারা জানছেন কি করে? শুভেন্দু যদি সব জানতেন, তাহলে বলেননি কেন?’